কান চলচ্চিত্র উৎসবে ‘আন সার্টেন রিগার্ডস’ বিভাগে ভারতীয় হিসেবে প্রথম সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন কলকাতার কন্যা অনসূয়া সেনগুপ্ত। লুক দিয়ে যে শিল্প হয়না তা প্রমাণ করে দিয়েছেন অনুসুয়া। তার উদাহরণ দিয়ে ইন্ডাস্ট্রির কাস্টিং পদ্ধতির সমালোচনা করেছেন ঋদ্ধি সেন (Riddhi Sen)।
অনসূয়ার জয়ের খবর ছড়িয়ে পড়তেই ফেসবুকে একটি পোস্ট করেন ঋদ্ধি। তিনি লেখেন, ‘‘অনসূয়া সেনগুপ্তের জন্য আমরা প্রত্যেকেই গর্বিত। কিন্তু একই সঙ্গে বিষয়টা আরও একটা প্রশ্ন তুলে দিচ্ছে।’’ এরই সঙ্গে জাতীয় পুরস্কারজয়ী অভিনেতা লেখেন, ‘‘এখনও কি শিল্প এবং পরিশ্রমের পরিবর্তে সমাজমাধ্যমে ফলোয়ারের সংখ্যা দেখেই কাস্ট করা হবে? এখনও কি আমরা বহুব্যবহৃত ‘তারকা’দেরই দক্ষতা না থাকলেও সুযোগ দেব।’’
ঋদ্ধি (Riddhi Sen) জানান যে, তারকাদের এই সুযোগ পাওয়ার নেপথ্যে বিভিন্ন সংস্থা এবং চমক কাজ করে।ঋদ্ধির কথায়, তারকাদের সমর্থনে এখনও বলতে হয়, ‘‘আহা, এই বয়সেও চেহারাটা কী রকম ধরে রেখেছে দেখো?’’ ঋদ্ধি আরও লেখেন, ‘‘এখন প্রশ্ন হল, আমরা নিরাপদে খেলার প্রবণতা থেকে কবে বেরিয়ে আসব আর ঝুঁকি নেওয়ার প্রয়োজনীয়তা উপলব্ধি করব?’’ অনেকেই তার কথায় সমর্থন করেছেন।
আরও পড়ুন:Saugata Roy:সৌগত রায়ের রোড শোতে জনপ্লাবনের সাক্ষী থাকলো দক্ষিণ দমদম পৌরসভার ২১ নম্বর ওয়ার্ডের নাগরিকবৃন্দরা!
Image source-Google

By Torsha