অঝোর বৃষ্টি, সঙ্গে তীব্র ঝোড়ো হাওয়ার দাপট!মঙ্গলবারও কি একই থাকবে আবহাওয়া?বড় আপডেট দিল আবহাওয়াবিদরা!

রবিবার থেকে ঘূর্ণিঝড় রিমেলের প্রভাবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায় শুরু হয়েছে বৃষ্টিপাত। সোমবারও বইছে ঝোড়ো হাওয়া, সঙ্গে বৃষ্টি। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, কবে কমবে বৃষ্টি?মঙ্গলবারও কি আবহাওয়া একই থাকবে?আগামীদিনে আবহাওয়ার কি পরিবর্তন হবে?

ঘূর্ণিঝড় রিমলের প্রভাবে কার্যত লণ্ডভণ্ড হয়ে গিয়েছে দক্ষিণবঙ্গ। আর সেই দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন, মানে এক সপ্তাহ, কেমন থাকবে আবহাওয়া, তা স্পষ্ট করে জানিয়ে দিল আবহাওয়াবিদরা।

 

আবহাওয়াবিদ সূত্রে জানা গিয়েছে,- মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলায় অর্থাৎ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। তবে কোথাও সতর্কতা জারি করা হয়নি।বুধবার থেকে শনিবার পর্যন্ত সব জেলায় হালকা বৃষ্টি হবে। রবিবার আবার সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার তাপমাত্রা তিন ডিগ্রি সেলসিয়াস থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে।সোমবার সকালে শক্তি হারিয়ে সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে রিমল। বাংলাদেশের উপরে তা অবস্থান করছে। ক্রমে আরও উত্তর-পূর্বে সরে যাচ্ছে সেটি। তাই, দক্ষিণবঙ্গের আবহাওয়ার অনেকটাই উন্নত হবে।

 

আরো দেখুন:Cyclone Remal:আর মাত্র কয়েক ঘণ্টা! আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় রেমাল!আতঙ্কের প্রহর গোনা শুরু সুন্দরবনের উপকূলবর্তী অঞ্চলে