বিধাননগর (Bidhannagar) পৌর নিগম ১২ নম্বর ওয়ার্ডে সাড়ম্বরে উদযাপন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৪তম জন্ম জয়ন্তী।

আজ ২৫ শে বৈশাখ। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৪তম জন্ম জয়ন্তী।আর প্রতিবছরের ন্যায় এবছরও কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম জয়ন্তী নিষ্টা সহকারে পালন হলো বিধান নগর পৌর নিগম ১২ নম্বর ওয়ার্ডে।

১২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন পৌর পিতা আজিজুল হোসেন মন্ডল এবং বর্তমান পৌর মাতা মমতা মণ্ডলের উদ্যোগে ন’পাড়া অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে পালন করা হয় এই অনুষ্ঠান।এদিন রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তিতে মাল্য দিয়ে এবং পুষ্পার্ঘ অর্পণ করে এই অনুষ্ঠানের সূচনা করা হয়।এরপর ভারতের জাতীয় সঙ্গীত জনগণমন-অধিনায়ক জয় হে গান পরিবেশন করেন ১২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন পৌর পিতা আজিজুল হোসেন মন্ডল এবং বর্তমান পৌর মাতা মমতা মণ্ডল।আর তাদের সঙ্গে এই অনুষ্ঠানে এদিন উপস্থিত হয়েছিল ১২ নম্বর ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের সভাপতি তাপস চক্রবর্তী,বিশিষ্ট সমাজসেবী দেবব্রত দাস সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

তবে শুধু এদিন রবীন্দ্রনাথ ঠাকুর নয়, এদিন স্বামী বিবেকানন্দ, ইশ্বরচন্দ্র বিদ্যাসাগর,নেতাজি সুভাষচন্দ্র বসু এবং কাজী নজরুল ইসলামের মূর্তিতে মাল্যদান করা হয়।

মূলত, প্রত্যেক মনীষীরই জন্মজয়ন্তী নিষ্ঠা সহকারে পালন করেন প্রাক্তন পৌর পিতা আজিজুল হোসেন মন্ডল এবং বর্তমান পৌর মমতা মন্ডল। ঠিক তেমন এদিন রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তিতেও মাল্যদান করে রবীন্দ্রনাথের ১৬৪ তম জন্মদিনের শুভারম্ভ করলেন আজিজুল এবং মমতা।

 

 

আরো দেখুন:Malda:ভোট বয়কটের জেরে রাতভর ধুন্ধুমার!থমথমে মঙ্গলপুরা গ্রাম পঞ্চায়েতের রাধাকান্তপুর এলাকা