খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন রেড সস পাস্তা। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

রেড সস পাস্তার উপকরণ এক প্যাকেট পাস্তা, ৩-৪টে টমেটো, রসুন কুচি, পেঁয়াজ কুচি, ১টা তেজপাতা, পুদিনা পাতা কুচানো, চিলি ফ্লেক্স, গোলমরিচ গুঁড়ো, সাদা তেল, স্বাদ মতো নুন। রেড সস পাস্তা তৈরির

পদ্ধতি:

টমেটো ভালো করে ধুয়ে জলে সিদ্ধ করে নিন। তার পর খোসাগুলি ছাড়িয়ে মিক্সিতে মিহি পেস্ট তৈরি করুন। একটি পাত্রে জলের সঙ্গে নুন মিশিয়ে পাস্তা সিদ্ধ করে নিন। হয়ে গেলে জল ঝরিয়ে আলাদা করে রাখুন।

এ বার কড়াইতে সাদা তেল গরম করে তেজপাতা ও রসুন কুচি দিয়ে দিন। একটু নাড়াচাড়া করুন। রসুন হালকা বাদামি রঙের হয়ে এলে পেঁয়াজ কুচি দিয়ে ভাজতে থাকুন।

পেঁয়াজ ভালো মতো ভাজা হলে টমেটো বাটা দিয়ে দিন। মিনিট পাঁচেক রান্না করার পরে চিলি ফ্লেক্স, পুদিনা পাতা কুচি, নুন ও গোলমরিচ গুঁড়ো মিশিয়ে দিন। কিছুক্ষণ পর সিদ্ধ করে রাখা পাস্তা দিয়ে ভাল করে নেড়েচেড়ে মিশিয়ে নিন। গরম গরম পরিবেশন করুন রেড সস পাস্তা।

আরো পড়ুন: Bishnupur:বিবাহবিচ্ছেদের পর ভোটে মুখোমুখি সৌমিত্র-সুজাতা! বিষ্ণুপুরে ভাঙা সম্পর্কের লড়াই লোকসভা ভোটে

By Torsha