পরীক্ষা কেন্দ্রের বিভ্রান্তি নিয়ে বিপাকে মালদার মাধাইপুর এ আর হাই স্কুলের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা – অভিভাবকরা দুষছেন স্কুল কতৃপক্ষকে!কিন্তু কেনো এই বিভ্রান্তি?চলুন তবে দেরি না করে শুরু করা যাক!

সূত্রের খবর,শুক্রবার পুরাতন মালদহের মাধাইপুর এ আর হাইস্কুলের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা সঠিক পরীক্ষাকেন্দ্রে না গিয়ে ভুল করে মুচিয়া চন্দ্রমোহন হাইস্কুলে পরীক্ষা দিতে চলে যায়।এরপর পরীক্ষার্থীরা দেখতে পায় সেখানে তাঁদের কোনও নাম নেই।

এতে ছাত্রছাত্রীরা বিভ্রান্ত হয়ে পড়ে। অনেকে মানসিকভাবে ভেঙে পড়ে। পরীক্ষার্থীরা জানতে পারে তাঁদের পরীক্ষাকেন্দ্র পড়েছে প্রায় ১৫ কিলোমিটার দূরের মঙ্গলবাড়ি ওসমানিয়া হাই মাদ্রাসায়। শেষপর্যন্ত ছাত্রছাত্রীরা কার্যত জীবনের ঝুঁকি নিয়ে ১৫ কিলোমিটার রাস্তা পেরিয়ে পরীক্ষা শুরুর মুহূর্তে পৌঁছয় মঙ্গলবাড়ি ওসমানিয়া হাইমাদ্রাসার পরীক্ষাকেন্দ্রে। হুড়োহুড়িতে অনেক ছাত্রছাত্রী দুর্ঘটনার কবলেও পড়ে। সবমিলিয়ে পরীক্ষা শুরুর মুহূর্তে মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়ে পরীক্ষার্থীরা। ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয় অভিভাবক মহলেও।

কিন্তু কেনো এমন ঘটনা ঘটলো?

পরীক্ষার্থীরা জানায়, স্কুলের ফেয়ারওয়েল এর সময় স্কুল থেকে জানিয়ে দেওয়া হয়েছিল পরীক্ষার সিট পড়ছে মুচিয়া চন্দ্রমহোন হাইস্কুলে কিন্তু তিন দিন আগে অ্যাডমিট দেওয়ার সময়, পরীক্ষা কেন্দ্র জানানো হয় ওসমানিয়া হাই মাদ্রাসার কথা। কিন্তু প্রধান শিক্ষক ছাত্রছাত্রীদের সেই পরীক্ষা কেন্দ্রের কথা জানাননি এর ফলে ছাত্র ছাত্রীরা বিভ্রান্ত হয়ে পড়ে। যদিও সব ছাত্রছাত্রীরাই পরীক্ষা শুরুর পাঁচ মিনিট আগেই পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে। তবে অভিভাবকদের অভিযোগ এই ঘটনার জন্য পুরোপুরি দায়ী স্কুলের প্রধান শিক্ষক এবং স্কুল কর্তৃপক্ষ।