বামনগোলা ব্লকের মদনাবতী গ্রাম পঞ্চায়েতের, ফরিদপুর মোড় থেকে গুপিডাঙ্গার এস এস কে শিশু শিক্ষালয় পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তার বেহাল অবস্থা।বারবার প্রশাসনের কাছে লিখিত অভিযোগ জানিয়েও মেলেনি কোন সূরাহা। অবশেষে রাস্তার মোড়ে কাজ করার বোর্ড লাগিয়ে দেওয়া হলে সেই বোর্ড ভেঙ্গে দেওয়া হয়।

৩৪ লাখ ৪৫ হাজার ২১২ টাকার এন আর জি এস প্রকল্পে পঞ্চায়েত সমিতি এই রাস্তা তৈরির কাজ শুরু করেছিল ২০২২ সালে। কিন্তু ২০২৩ পার হয়ে গেলেও, রাস্তার কাজ হয়নি বলে অভিযোগ এলাকাবাসীর। আর তারপরই রাস্তার জন্য পথ অবরোধ করা শুরু হয়। এ দিন সকাল থেকে ওই রাস্তার উপরে দাঁড়িয়ে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। এই বিষয়ে পঞ্চায়েত সমিতির সভাপতি পারুল কুজুর বলেন, ‘এই বিষয়ে আমার সঠিক জানা নেই যদি রাস্তার কাজটি না হয়ে থাকে আমরা খুব শীঘ্রই এই রাস্তার কাজটি যাতে করা হয় তা দেখব।’

অন্যদিকে বিজেপির তরফে হবিবপুর মন্ডল ১-এর সাধারণ সম্পাদক অজয় রায় বলেন, ‘দুর্নীতিতে ভরে গিয়েছে এই সরকার, সাধারণ মানুষের টাকা আত্মসাৎ করছে নিজেদের পকেট ভরছে। সাধারণ মানুষের জন্য রাস্তা জুটছে না।‘ বামন গোলা ব্লকের বিডিও রাজু কুন্ডু বলেন, ‘এই রাস্তা এনআরজিএস প্রকল্পের। বর্তমানে বরাদ্দ টাকা নেই, যদি রাস্তা কাজ বন্ধ হয়ে থাকে আমার কাছে সঠিক খবর নেই আগামীতে চালু করা হবে এন আর জি এস এর টাকা না থাকায় হয়তো কাজ বন্ধ হয়েছে যদি এরকম কোন সমস্যা থাকে তাহলে, অন্য কোন ফান্ড থেকে রাস্তার কাজ শুরু করা হবে।‘ আদৌ এই রাস্তার কাজ শুরু হয় কিনা এখন সে দিকেই তাকিয়ে এলাকাবাসীরা।

 

আরো দেখুন:Kaushik Ganguly: বাংলায় মৌলিক গল্পের অভাব মেটাতে নতুন উদ্যোগ নিলেন গাঙ্গুলী পরিবার