ChatGPT থেকে ‘জওয়ান’! Wikipedia-তে কী খুঁজেছে বিশ্ববাসী? কিসের প্রতি আগ্রহ সব থেকে বেশি সাধারণ মানুষের? তালিকায় বড় চমক!

ইন্টারনেটের দৌলতে এক দশকেরও বেশি সময় ধরে Wikipedia মানুষকে জানাচ্ছে নানা তথ্য। আঙুলের চাপেই চোখের সামনে খুলে যাচ্ছে হাজার হাজার তথ্য। মানুষের এই তথ্য জানার আগ্রহকে কুর্নিশ জানাতে প্রতি বছরই Wikimedia Foundation একটা সমীক্ষা চালায়।সেখানে দেখা হয়, সারা বছর মানুষের আগ্রহ কোথায় ছিল।অর্থাত্‍ Wikipedia-তে সব থেকে বেশি কোন বিষয়টির খোঁজ করেছেন বিশ্বের মানুষ।

আর তাই প্রতিবছরের মত এবছরও মঙ্গলবার একটি তালিকা প্রকাশ করা হয়েছে। মূলত ২৮ নভেম্বরের হিসেব অনুযায়ী এই তালিকা প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত তালিকায় অনুযায়ী,(৪৯,৪৯০,৪০৬) বার মানুষ ChatGPT সার্চ করেছে। (৪২,৬৬৬,৮৬০ বার) Deaths in 2023! (৩৮,১৭১,৬৫৩ বার), 2023 Cricket World Cup!(৩২,০১২,৮১০ বার), Indian Premier League! (২৮,৩৪৮,২৪৮ বার) Oppenheimer film সার্চ করেছে।এছাড়াও (২৫,৯৬১,৪১৭ বার) Cricket World Cup! 2023 Indian Premier League (২০,৬৯৪,৯৭৪ বার) সার্চ করেছে সাধারণ মানুষ।একইসঙ্গে Jawan film (২১,৭৯১,১২৬ বার) ও Pathaan film (১৯,৯৩২,৫০৯ বার) সার্চ করেছে সাধারণ মানুষ।

প্রকাশিত তালিকা অনুযায়ী আরো জানা গিয়েছে, Cristiano Ronaldo ১৭,৪৯২,৫৩৭ বার এবং Lionel Messi ১৬,৬২৩,৬৩০ বার,এছাড়াও United States: ১৬,২৪০,৪৬১ বার এবং India: ১৩,৮৫০,১৭৮ বার সার্চ করেছে আম জনতা।

 

 

আরো দেখুন:বাদামকাকু এখন অতীত!এবার বাজারে কোলাঘাটের ফুল কাকু,ফুল কিনতে এসে যার কাণ্ডে থমকে দাঁড়াবেন আপনিও