ঘূর্ণিঝড়ের দাপটে ভাসবে ভাসবে বাংলার ১৭ জেলা!কবে, কোথায় বৃষ্টি হবে?কবে পড়বে শীত?ছাতা আর শীত পোশাক নিয়ে বেড়ানোর আগে, জেনে নিন সেই দিনক্ষণ!

শক্তি হারাচ্ছে শক্তিশালী ঘূর্ণিঝড় মিগজাউম। বুধবার সকাল থেকে ধীরে ধীরে গভীর নিম্নচাপ তৈরির প্রক্রিয়া শুরু হয়েছে। আপাতত উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে সেই ঘূর্ণিঝড়, যা গভীর নিম্নচাপে বদলে যাবে। তবে শক্তি হারালেও শেষ বেলায় দাপট দেখিয়ে যাবে বঙ্গোপসাগরের সাইক্লোন।

হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার থেকে পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে, দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলাগুলিতে বৃষ্টি একটু বেশিই হবে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এছাড়া দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৭ই ডিসেম্বর তথা বৃহস্পতিবারও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দুটি জেলা দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বৃষ্টি হবে। তবে, বাকি ছ’টি জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে আবহাওয়া শুষ্ক থাকবে। যদিও শুক্রবার থেকে বৃষ্টি কমবে ও তাপমাত্রা নামবে বলেই জানিয়েছে মৌসম ভবন। তবে, শুক্রবার পর্যন্ত রাজ্যের রাতের তাপমাত্রার তেমন হেরফের হবে না। কিন্তু এরপর থেকে ঠান্ডা পড়বে রাজ্যে। যার জেরে বেশ ভালভাবেই শীত টের পাবে রাজ্যবাসী।

 

আরো দেখুন:Malda:সরকারি খাতায় ধান বিক্রি করতে গিয়ে সমস্যার মুখে কৃষকরা!বিক্ষোভে শামিল মালদার কৃষকরা