বর্গা জমি দখল করাকে কেন্দ্র করে ধুন্ধুমার কান্ড মালদহে!শুরু রাজনৈতিক কাদা ছোঁড়াছুঁড়ি!ঘটনাস্থলে অনুপস্থিত পুলিশ-প্রশাসন!

বর্গা জমি দখলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ালো মালদহের পুরাতন ব্লকের ভাবুক অঞ্চলের আট মাইল এলাকায়। রবিবার সাত সকালে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় গোটা এলাকা জুড়ে। অভিযোগ, আট মাইল এলাকার ৩৪ নং জাতীয় সড়কের পাশেই রয়েছে বর্গাদার নামে একটি জমি, সে জমিতেই বর্তমানে দীর্ঘদিন ধরে চাষ করে আসছেন স্থানীয় অমল মুর্মু নামে এক ভাগচাষী। তবে, অন্যদিকে মন্ডল টুডু নামে আরেক জন ভাগচাষী জোরপূর্বকভাবে দাবি করছে সেই জমি তার পূর্বপুরুষের নামে বর্গা রয়েছে। সেই মোতাবেক লোকজন নিয়ে রবিবার সাত সকালে জোরপূর্বকভাবে জমি দখল করেন মন্ডল টুডু। এমনকি, জমিতে ট্রাক্টর দিয়ে ধান কেটে দেওয়ারও অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। তবে আশ্চর্যের বিষয় গন্ডগোলের ঘটনা জানা সত্বেও ঘটনাস্থলে আসেনি পুলিশ প্রশাসন।

এসবের পাশাপাশি এহেন ঘটনায় আদিবাসী জেডিপি নেতা ও তৃণমূলের স্থানীয় নেতাদের মদত আছে বলেও অভিযোগ উঠেছে।

অপরদিকে বিজেপি বিধায়ক গোপাল চন্দ্র সাহার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, আমি ঘটনাটি শুনেছি প্রশাসন এর বিরুদ্ধে যা ব্যবস্থা নেওয়ার তা নেবে। তবে এই জমি আসলেই কার তা এখনও অজানা।

 

 

আরো দেখুন:Sreelekha Mitra: পরমপিয়ার বিয়ের পর, নিজের বউ/বরকে সামলে রাখার উপদেশ দিলেন শ্রীলেখা