আন্তর্জাতিক প্রতিযোগিতার মঞ্চে স্বর্ণপদক জয়ী খুদে অংশগ্রহণকারী!৭টি দেশের সাথে লড়ে ভারত পেল ১৩টি স্বর্ণপদক!আর কোন কোন পুরস্কার এল ভারতের ঝুলিতে?

২৫ ও ২৬ শে নভেম্বর কলকাতায় অনুষ্ঠিত হল ২০২৩ সালের আন্তর্জাতিক প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল ৭টি দেশ তথা সাউথ আফ্রিকার ঘানা, মালয়েশিয়া, নেপাল, ভুটান, বাংলাদেশ, ইথপিয়া ও টিম ইন্ডিয়া। এই বিশাল মাপের আন্তর্জাতিক প্রতিযোগিতায় বিদেশের বিভিন্ন প্রতিযোগী যেমন অংশগ্রহণ করে ছিল, তেমনই সুযোগ ছিল ভারতের বিভিন্ন রাজ্যের সাথে খেলার সুযোগ। সেখানেই উত্তরবঙ্গের মালদা জেলার তাইকুন্ডো ক্যাম্প অফ বাংলার প্রতিনিধিরা দেশের হয়ে প্রতিনিধিত্ব করে এবং এই প্রতিযোগিতায় খুব ভালো রেজালট করে প্রতিযোগিতার সবচেয়ে কম বয়সের প্রতিযোগী হয়ে অংশগ্রহণ করা ৩ বছরের এক প্রতিযোগী ইভান দাস।

এই প্রতিযোগিতায় মোট ১৩ জন স্বর্ণপদক,৭ জন সিলভার পদক এবং ১০ জন ব্রোঞ্জ পদক জয় করেন। যাদের মধ্যে রয়েছে কালিয়াচকের দেবাঙ্কুর লালা ইংলিশ বাজারের স্নেহারাদ্ধা দাস, আয়ুস গোস্বামী, অদ্রিজা সাহা, অদ্রিজা দাস, অনিরুদ্ধ সাহা, কিশোর বিশ্বাস, অনামিকা টুডু, সানিদ্ধী সরকার, যুবরাজ হালদার, শ্রী দাস , তানিয়া মণ্ডল, রিদাম দে, ইভানসিকা সাহা, আভিয়ান ভট্টাচার্য্য, রাজেন্দ্রীমা চৌধুরী, ইশান্ত গুহ মজুমদার, আধায়া মণ্ডল, নাফিসা সুলতানা, সানিদ্ধি সরকার, অনির্বান সিনহা, গাজোলের রাজকুমার সিংহ, গায়ত্রী বিশ্বাস, অগ্নিদীপ্ত দাস, লাল মহম্মদ, দেবায়ন দাস, দেবাঙ্গ সরকার, অর্চিষ্মান দাস।

এ প্রসঙ্গে কোচ রামাশীষ দাস জানিয়েছেন, এই সাফল্য এক নতুন অধ্যায় সূচনা করল এবং জেলার নামকে স্বর্ণ অক্ষরে গৌরমম্বিত করল। তাদের এহেন জয়ে খুশিতে আপ্লুত পরিবারের সদস্য-সহ গোটা এলাকা। এক কথায়, এই জয় গোটা দেশের জয়।

 

 

আরো দেখুন:রাতের অন্ধকারে প্রাথমিক বিদ্যালয়ের ছাদের এডবেস্টার ভেঙে চুরি!ঘটনায় চাঞ্চল্য কোলাঘাটের ক্ষেত্রহাট এলাকায়