চাকরিপ্রার্থীদের জন্য বড় সুযোগ! বিপুল শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করল SBI!আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা কি প্রয়োজন?আবেদন কিভাবে করবেন?জানুন বিস্তারিত!

জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে বর্তমানে সার্কেল বেসড অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে।মোট ৫,২৮০ টি শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। মূলত, ব্যাঙ্গালোর, ভুবনেশ্বর ভোপাল, হায়দ্রাবাদ, জয়পুর, লখনউ, কলকাতা, মহারাষ্ট্র সহ আরও একাধিক সার্কেলে কর্মী নিয়োগ করা হবে।

এই পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা কি প্রয়োজন?

এক্ষেত্রে আবেদনে ইচ্ছুক প্রার্থীদের সরকার স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। পাশাপাশি, মেডিক্যাল, ইঞ্জিনিয়ারিং, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট সহ কস্ট অ্যাকাউন্টেন্টরাও এই শূন্যপদে আবেদন করতে পারবেন বলে জানা গিয়েছে।এই শূন্যপদের আবেদনের প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। যেটি চলবে আগামী ১২ ডিসেম্বরপর্যন্ত।

আবেদন কিভাবে করবেন?

আগ্রহী প্রার্থীরা আবেদনের জন্য সরাসরি SBI-এর অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in/web/careers-এ গিয়ে আবেদন করতে পারবেন।

আরো জানিয়ে রাখি, এক্ষেত্রে আবেদনের জন্য আবেদন ফি হিসেবে ৭৫০ টাকা জমা দিতে হবে। যদিও, জনজাতি, উপজাতি ও বিশেষভাবে সক্ষমদের কোনো আবেদন ফি লাগবেনা। অবশ্যই এই পদে আবেদনের জন্য,আবেদনকারীদের বয়স ন্যূনতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। যদিও, সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা বয়সসীমায় ছাড় পাবেন।