ধেয়ে আসছে মিধিলি!জেলায় জেলায় জারি সতর্কতা!আশঙ্কায় কৃষকরা!

সকাল থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় আকাশ মেঘাচ্ছন্ন। কোথাও কোথাও ভোর থেকেই শুরু হয়ে গিয়েছে বৃষ্টি। আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, নিম্নচাপের প্রভাবেই এই বৃষ্টি হচ্ছে। এরই মধ্যে আবারও শক্তি বাড়িয়ে নিম্নচাপ পরিণত হয়েছে ঘূর্ণিঝড়ে। তার জেরে প্রবল বেগে বইতে পারে হাওয়া, হতে পারে ভারী বৃষ্টি। এই ঘূর্ণিঝড়ের নাম দেওয়া হয়েছে ‘মিধিলি’।

জানা গিয়েছে, এটি ক্রমশ উত্তর-পূর্ব দিকে এগিয়ে যাচ্ছে এবং শুক্রবার রাতেই বাংলাদেশের খেপুপাড়ার কাছে এই সাইক্লোন আছড়ে পড়বে। ইতিমধ্যেই উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও পূর্ব মেদিনীপুর জেলার উপকূল এলাকা তথা দীঘা, রামনগর, কাঁথি-সহ বিভিন্ন এলাকায় সতর্কতা জারি করেছে প্রশাসন।

এছাড়া, দীঘায় পর্যটকদের স্নানের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ‌তবে গতকাল যেভাবে ঘন কালো মেঘ দেখা গেছিল এই পর্যটন কেন্দ্রে সে তুলনায় আজকে কিছুটা হলেও আকাশ পরিষ্কার রয়েছে। কিন্তু, কখনো কখনো ঘন কালো মেঘে আকাশ ঢেকে যাচ্ছে। তবে, এই সাইক্লোনের জন্য আশঙ্কায় রয়েছেন কৃষকেরা। পাকা ধানের ক্ষতি হওয়ার আশঙ্কা তো থাকছেই, সেই সাথে শীতের সব্জি নষ্ট হয়ে যেতে পারে বলেও ভয় পাচ্ছেন তারা। এমনকি, পিছিয়ে যেতে পারে আলু চাষ-ও। ফলে ফের বাজার দর বাড়ার আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। শনিবার সকালের পর আবহাওয়ার উন্নতি হতে পারে। রবিবার রাত থেকে ফের সর্বনিম্ন তাপমাত্রা কমার আশা রয়েছে। বাতাসের গতিবেগ বেশি থাকায় সমুদ্র উত্তাল হওয়ার আশঙ্কায় মত্‍স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

 

আরো দেখুন:Malda:মেডিক্যালের সাত তলার শৌচালয়ে আটকে রোগী, বাঁচতে ভাঙলেন জানালার কাচ!চাঞ্চল্য মালদায়