আপনিও কি সরকারি চাকরি খুঁজছেন?ভালো চাকরির সন্ধান পাচ্ছেন না?এবার আপনাদের জন্য সুখবর!সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।কোন পদে নিয়োগ করা হবে?কতগুলি শূন্যপদ আছে?

সূত্রের খবর, প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট শূন্যপদের সংখ্যা ৪৮৭ টি। মূলত গ্রুপ বি এবং গ্রুপ সি পোস্টে নিয়োগ করা হবে।

জানা গিয়েছে,গ্রুপ বি এবং গ্রুপ সি পোস্টে নিয়োগের ক্ষেত্রে পরীক্ষায় মোট ৬০ টি প্রশ্ন থাকবে। যার প্রতিটির জন্য বরাদ্দ নম্বর হল ৪ নম্বর। পরীক্ষার জন্য সময় দেওয়া হবে ৬০ মিনিট। এমসিকিউ প্রশ্নের এই পরীক্ষা ইংরেজি ও হিন্দিতে নেওয়া হবে। এক্ষেত্রে ভুল উত্তরের জন্য কেটে নেওয়া হবে ১ নম্বর করে।জানা গিয়েছে, আগামী ডিসেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে এই পরীক্ষা পণ্য হতে পারে।

আরো জানিয়ে রাখি, আবেদনে ইচ্ছুক প্রার্থীরা DGHS-এর ওয়েবসাইটে গিয়ে অফিশিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন। প্রথমে রেজিস্ট্রেশনের করে কোন পদের জন্য আবেদন করতে চান সেই বিষয়টি এবং নিজের সম্পর্কে বিস্তারিত তথ্য ও শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত তথ্য প্রদানের পর প্রার্থীকে ছবি এবং সই সহ প্রয়োজনীয় শংসাপত্র স্ক্যান করে পাঠাতে হবে।

আরো জানিয়ে দিই, আবেদন করতে হলে অনলাইনে ৬০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। অন্যদিকে, তপশিলি জাতীয় উপজাতি সদস্য এবং মহিলাদের ক্ষেত্রে কোনো আবেদন ফি লাগবে না।আবেদনে ইচ্ছুক প্রার্থীদের আগামী, ৩০ নভেম্বরের মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে।

 

 

আরো দেখুন:Cyclone Midhili:ধেয়ে আসছে মিধিলি!জেলায় জেলায় জারি সতর্কতা!আশঙ্কায় কৃষকরা!