সোমবার থেকে ফের ঠান্ডার আমেজ। আজ কলকাতা সহ পশ্চিমাঞ্চলের তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে কমেছে। আবহাওয়া দফতরের (Weather Update) মতে, এই সপ্তাহে তাপমাত্রা কমবে।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, শরতের দিনগুলি আংশিক মেঘলা আকাশ এবং সকাল এবং রাতে মনোরম শীতল অনুভূতি থাকবে।সাথে সর্বনিম্ন তাপমাত্রা হ্রাসের সাথে এই সপ্তাহ ধরে ক্রমাগতভাবে আবহাওয়া প্রত্যাশিত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩১-৩৩/২২.৫-২৪.৫

👉বৃষ্টি: শূন্য

👉 মেঘলা: হালকা থেকে আংশিক

👉বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉 বায়ু : উত্তর দিকে / পশ্চিম দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: কম থেকে মাঝারি

👉আদ্রঃ কম

👉আরাম: পরিমিত

উত্তরবঙ্গে আজ ও বুধবার জেলায় শুষ্ক আবহাওয়া থাকবে। কোথাও বৃষ্টিপাতের পূর্বাভাস (Weather Update) নেই। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে আগামী দুই দিনে রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

অন্যদিকে আজ এবং বুধবার দক্ষিণবঙ্গের কিছু অংশে শুষ্ক আবহাওয়া অব্যাহত থাকতে পারে। বৃষ্টির পূর্বাভাস নেই। উত্তরবঙ্গের মতো, গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও আগামী দিনে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সোমবার যা ছিল ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৭ শতাংশ, সর্বনিম্ন ৩৭ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতায় বৃষ্টি হয়নি।

আরও পড়ুন:Jyotipriya Mallick:জামিনের আবেদন হয়নি,আরও ৭ দিন ইডি হেফাজতে বালু

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours