মঙ্গলবার সকালে মহতী এক সামাজিক কর্মসূচির মধ্য দিয়ে ডেঙ্গু প্রতিরোধে অভাবনীয় পদক্ষেপ নিতে দেখা যায় রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চ্যাটার্জিকে।

মঙ্গলবার সকাল ঠিক ১০ টা নাগাদ 1 থেকে 5 নম্বর ওয়ার্ডের কাউন্সিলরদের সহযোগিতায়,শ্যামা পূজার আগে, 50 টি ক্লাবকে নিয়ে,একসাথে একদিনে ডেঙ্গু অভিযানে পথে নামেন বিধায়ক তাপস চ্যাটার্জি।

এদিন প্রথমে বিধায়ক তাপস চ্যাটার্জির উদ্যোগে এবং 4 নম্বর ওয়ার্ডের লালকুঠি পার্থ নগরী নেতাজি সংঘের শ্যামা পুজো কমিটির ব্যবস্থাপনায় লালকুঠিতে এই অভাবনীয় কর্মসূচি শুরু হয়।যেখানে ডেঙ্গু অভিযানে নিজেই পথে নেমে পড়েন বিধায়ক তাপস চ্যাটার্জি।বিধায়ক ছাড়াও এদিন সেখানে উপস্থিত ছিলেন মেয়র পরিষদ আরাত্রিকা ভট্টাচার্য, নারায়নপুর থানার আই সি শুভাশিস ঘোষ সহ নেতাজি সংঘের সকল সদস্য ও সদস্যা বৃন্দরা।

এরপরই বিধায়ক পাড়ি দেন 5 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নন্দিনী ব্যানার্জীর ওয়ার্ডে।সেখানে বিধায়ক এবং কাউন্সিলর একসঙ্গে ডেঙ্গু অভিযানে পথে নেমে পড়েন। 5 নম্বর ওয়ার্ডের সকল পূজা কমিটির ডেঙ্গু অভিযানে এদিন উপস্থিত ছিলেন চন্দন প্রধান, সঞ্জয গুহ, প্রশান্ত সামন্ত সহ 5 নম্বর ওয়ার্ডের সকল নেতৃত্ব বৃন্দরা।

সেখানে থেকে বিধায়ক সোজা চলে যান 4 নম্বর ওয়ার্ডের গোপালপুর হাউস তরুণ সংঘে।যেখানে উপস্থিত ছিলেন, ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা ১ নম্বর বোরো চেয়ারম্যান শাহনওয়াজ আলী মন্ডল। সেখানেও বিধায়ক ও কাউন্সিলর একসঙ্গে ডেঙ্গু অভিযানে পথে নেমে পড়েন।

এরপরই বিধায়ক যান প্রগতি সংঘে।সেখানেও ডেঙ্গু অভিযানে সাধারণ মানুষদের সচেতন করতে সাফাই অভিযানে নেমে পড়েন বিধায়ক।

এরপর ৩ নম্বর ওয়ার্ডের নারায়নপুর বট তলাতেও এই মহতী কর্মসূচি পালন করেন এদিন বিধায়ক।যেখানে উপস্থিত ছিলেন, মেয়র পরিষদ আরাত্রিকা ভট্টাচার্য, চন্দন প্রধান, সাহেব আলী, সঞ্জয় গুহ সহ 3 নম্বর ওয়ার্ডের সকল নেতৃত্ব ও ওয়ার্ডের সকল ক্লাবের সদস্য বৃন্দরা।বিধায়ক এবং মেয়র পারিষদ এদিন যৌথ উদ্যোগে ডেঙ্গু অভিযানে পথে নেমে পড়েন।

এরপরই চলে যান বিধায়ক দু’নম্বর ওয়ার্ডে।সেখানেও বিধায়ক এবং মেয়র পরিষদ রহিমা বিবি মণ্ডল সাধারণ মানুষদের সচেতন করতে সাফাই অভিযানে পথে নেমে পড়েন এদিন।

এরপর বিধায়ক সোজা চলে যান,১ নম্বর ওয়ার্ডে। সেখানে 1 নম্বর ওয়ার্ডে আদিবাসী মহিলাদের পুজো কমিটি সিধু কানু স্পোর্টিং ক্লাবের উদ্যোগে পালন করা হয় এই মহতী কর্মসূচি। সেখানে বিধায়ক তাপস চ্যাটার্জি এবং ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পিনাকী নন্দী ডেঙ্গু রোধ করতে শাফাই অভিযানে পথে নেমে পড়েন।

এইভাবে মঙ্গলবার 1 থেকে 5 নম্বর ওয়ার্ডের কাউন্সিলরদের সহযোগিতায় শ্যামা পূজার আগে 50 টি ক্লাবকে সাথে নিয়ে ডেঙ্গু অভিযানে মহতী কর্মসূচি পালন করেন মানবিক বিধায়ক তাপস চ্যাটার্জি।বিধায়কের এমন উদ্যোগকে এদিন সাধুবাদ জানান সকলে।

সবমিলিয়ে এদিনের কর্মসূচিকে কেন্দ্র করে সকলের মধ্যে একটা বাড়তি উন্মাদনা ছিল। যা ছিল সত্যিই চোখে পড়ার মতো।