আজ ও আগামীকাল শুষ্ক আবহাওয়া থাকবে উত্তরাঞ্চলে। তবে উত্তরবঙ্গের দুই পাহাড়ি জেলা দার্জিলিং এবং কালিম্পং-এ ৪ই নভেম্বর শনিবার হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা (Weather Update) রয়েছে। এছাড়া উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলি আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা বৃষ্টির কোনও সম্ভাবনা নেই, জনিয়েছেন আবহাওয়া দফতর।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, শরতের দিনগুলি আংশিকভাবে বিঘ্নিত হওয়ার জন্য আংশিক মেঘলা আকাশের সাথে মনোরম পরিবেশ থাকবে

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২.৫-৩৪.৫/২৪.৫-২৬.৫

👉বৃষ্টি: বিচ্ছিন্ন খুব হালকা

👉 মেঘলা: আংশিক

👉বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉 বায়ুঃ পশ্চিমী/দক্ষিণমুখী

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ পরিমিত

👉আরাম: পরিমিত

এদিকে বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনো সম্ভবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর Weather Update) । তবে এই সপ্তাহের শেষের দিকে দক্ষিনে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার আবহাওয়া আজ শুষ্ক থাকবে।

আবহাওয়া দফতরের মতে, আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৪ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রিতে নামতে পারে বলে আশা করা হচ্ছে। আজ আকাশে মেঘের দেখা নেই। এই আবহাওয়ার কারণে আজ তিলোত্তমায় বৃষ্টির সম্ভাবনা নেই। গতকাল সকালে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৪ ডিগ্রি, স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। এদিকে, কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.১ ডিগ্রি, স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

আরও পড়ুন:Kali Puja:জাঁকজমকপূর্ণভাবে পালন হলো ন’পাড়া ষষ্ঠী তলা আমরা সবাই-এর শ্যামা পূজার খুঁটি পুজো অনুষ্ঠান

By Sk Rahul

Senior Editor of Newz24hours