আজ থেকে এবং আগামী কয়েকদিন শুষ্ক আবহাওয়া থাকবে বাংলায়। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, হুগলি, মণিপুর পূর্ব, ঝাড়গ্রাম, মেদিনীপুর পশ্চিম, পুরুলিয়া, বাঁকুড়া, বর্ধমান পশ্চিম, বর্ধমান পূর্ব, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়াতে আজ কোনও বৃষ্টির সম্ভাবনা (Weather Update) নেই।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, শরতের দিনগুলি শীতল সকাল এবং সন্ধ্যা এবং উষ্ণ আর্দ্র দিনের সাথে অব্যাহত থাকে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে লাদাখ, উত্তরাখন্ড, নেপাল এবং উত্তরবঙ্গ ও সিকিমের কিছু অংশে তুষারপাতের সাথে মধ্য ও নিম্ন উচ্চতায় বৃষ্টিপাতের সাথে আবহাওয়া মেঘলা থাকবে বলে আশা করা হচ্ছে। উচ্চ থেকে মধ্য উচ্চতা কিছু এলাকায় ভূমিধস এবং তুষারঝড়ের মতো ছোটখাটো বিচ্ছিন্ন বিপদের সম্মুখীন হতে পারে।

 

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ২৯.৫-৩১.৫/২৩.৫-২৫.৫

👉বৃষ্টি: শূন্য

👉 মেঘলা: আংশিক

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ুঃ দক্ষিণা/উত্তর-পশ্চিম দিকে

👉 বজ্রপাত: শূন্য

👉উষ্ণ: কম

👉আদ্রঃ পরিমিত

👉আরাম: পরিমিত

আবহাওয়া দফতরের মতে, আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রির কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রিতে নামতে পারে বলে আশা করা হচ্ছে। শহরে আজ আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে তিলোত্তমায় বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.২ ডিগ্রি, স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। এদিকে, কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৭ ডিগ্রি, স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম।

আরও পড়ুন: Sukanta Majumder:জ্যোতিপ্রিয়-র পর কে?অভিষেক না শুভেন্দু?সুকান্ত মজুমদারের পোস্ট ঘিরে তুঙ্গে জল্পনা!

 

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours