শক্তিশালী হয়ে উঠেছে ঘূর্ণিঝড় ‘হামুন’। এটি একটি শক্তিশালী ঝড়ে পরিণত হয়। ভারতের আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে, ‘হামুনের’ কারণে পশ্চিমবঙ্গের কিছু অংশে প্রধানত দশমী ও একাদশীর দিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। একাধিক জেলায় ৬০ কিমি/ঘন্টা বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, আগত সম্ভাব্য ঘূর্ণিঝড়ের (উত্তর-পশ্চিম) বঙ্গোপসাগরে পরবর্তী ২৪-৩৬ ঘন্টার মধ্যে আরও উচ্চতর তীব্রতা সহ ধেয়ে আসবে বলে আশা করা হচ্ছে। মঙ্গলবার (দশমী) থেকে বুধবার (একাদশী) পর্যন্ত কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে আবহাওয়া আরও মেঘলা আকাশ থাকবে এবং প্রধানত হালকা থেকে বিচ্ছিন্নভাবে মাঝারি বজ্রসহ বৃষ্টি হবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ২৯-৩০/২৪-২৬

👉বৃষ্টি: বিচ্ছিন্ন আলো থেকে মাঝারি উত্তীর্ণ

👉 মেঘলা: বেশিরভাগ মেঘলা/ মেঘলা

👉 বাতাসের গতি: মাঝারি থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ু: বহুমুখী

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: কম

👉আদ্রঃ পরিমিত

👉 আরাম: উচ্চ

আগামী বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলার আবহাওয়া শুষ্ক থাকবে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হালকা বৃষ্টি হতে চলেছে। একাদশীতে শুধুমাত্র দার্জিলিং এবং কালিম্পংয়ে হালকা বৃষ্টি হবে। তাছাড়া শনিবার পর্যন্ত উত্তবঙ্গে আর কোথাও বৃষ্টি হবে না।

আরও পড়ুন:Raj Kundra: কি ঘটেছে শিল্পা ও রাজের মধ্যে? সামনে এলো আসল ঘটনা

By Sk Rahul

Senior Editor of Newz24hours