‘আর পথে নয় দুর্গা’ অভিনব থিমের মাধ্যমে রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চ্যাটার্জির হাত দিয়ে,সাড়ম্বরে উদ্বোধন হল রাজারহাট নিউ টাউনের ১২ নম্বর ওয়ার্ডের ঝাউতলা সার্বজনীন দুর্গোত্‍সবের পূজা মন্ডপের।নব বালক সংঘ প্রাঙ্গণে এই উদ্বোধনী অনুষ্ঠানের শুভারম্ভ করা হয় এদিন।

জানা গিয়েছে,এবছর তাদের পুজো ৩৯ তম বর্ষে পদার্পণ করেছে।প্রতিবছরই তাদের থিম থাকে নজরকাড়া।এবছর তাদের পুজোর থিম ‘আর পথে নয় দুর্গা’।

মূলত, ‘আর পথে নয় দুর্গা’ অভিনব এই থিম ভাবনার মাধ্যমে, মানবজীবনে মানসিক ভারসাম্যহীন ব্যক্তিদের নিয়ে যে অমানবিক আচরণ করা হয়,সেই চিত্র ফুটে উঠিয়ে তোলার চেষ্টা করেছিল এবার ক্লাবের উদ্যোক্তারা।

আর তাই এদিনের এই উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে সাড়ম্বরে সেইসব ব্যক্তিদের সম্বর্ধনা প্রদান করা হয়।৩৮ জন মানসিক ভারসাম্যহীন ব্যক্তিদের সম্বর্ধনা জ্ঞাপন করার পাশাপাশি তুলে দেওয়া হয় নতুন বস্ত্র।

এরপর রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চ্যাটার্জি, বিধাননগর পৌর নিগম ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মমতা মন্ডল,প্রাক্তন কাউন্সিলর আজিজুল হোসেন মন্ডল,মেয়র পরিষদ রহিমা বিবি এবং আরাত্রিকা ভট্টাচার্য সহ আরো অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে ফিতে কেটে অনুষ্ঠানের সুভরম্ভ করা হয় এদিন।

সব মিলিয়ে এদিনের এই অনুষ্ঠানকে কেন্দ্র করে সকলের মধ্যে উন্মাদনা ছিল তুঙ্গে।যা ছিল সত্যি চোখে পড়ার মতো।

 

 

 

আরো দেখুন:১০০, ২০০, ৫০০ এবং ২০০০ টাকার নোটের দু’প্রান্তে তেরছা এই দাগ কেন থাকে?এর পিছনে কি কোনো ইতিহাস আছে?