অভিনয় জগতে বেশ ভালোই নাম যশ অর্জন করেছিলেন গোবিন্দা (Govinda)। তবে ড্যান্সার হিসেবেও কিন্তু তার কম সুখ্যাতি নেই। কিন্তু জানেন কি? এই নাচ যার জন্য তার এত খ্যাতি তা কিন্তু নিজের শখে শুরু করেননি অভিনেতা। বরং এক প্রকার বাধ্য হয়েই শুরু করেছিলেন তিনি। জানালেন সেই অভিজ্ঞতার কথা।

গোবিন্দা বলেন, ‘আমি কীভাবে নাচতে হয় তাই জানতাম না! নাচ শেখা কিছুটা বাধ্য হয়েই। অমিতাভ বচ্চন এবং মিঠুন চক্রবর্তীর মতো সেই সময়ে শীর্ষ তারকারা পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ছিলেন।

আমার অভিনয়ের বাইরেও এমন কিছু প্রতিভা থাকতে হত, যা আমাকে পরিচিতি পেতে সাহায্য করত। নয়তো ঘর কীভাবে চালাতাম? নিজের মনেই ভাবতাম আমি এমন কী করব, যাতে আমি আগে এগোতে পারি?’

এরপর গোবিন্দা (Govinda) বলেন, ‘কেউ একজন আমাকে সেই সময় পরামর্শ দিয়েছিলেন, ‘তোর ছবির থেকে তোর গান বেশি চলে।’ আমার সমস্ত গান (আপ কে আ জানে সে, আই অ্যাম আ স্ট্রিট ড্যান্সার, বম বম বাম্বাই ) সুপারহিট ছিল, তাই আমি সিদ্ধান্ত নেই কেন আমি আমার নাচের দক্ষতার উপরে ভরসা করব না!

জলদিই আমার নাম হয়ে গেল ডান্সার হিসেবে। ওই করতে করতে আমি ইন্ডাস্ট্রির সেরা অভিনেতাদের সঙ্গে কাজ করা শুরু করি। দিলীপ সাহেবের সঙ্গে কাজ করি। ধর্মেন্দ্রজি, জিতেন্দ্রজি , শত্রুঘ্ন সিনহাজি, অমিতাভজি, রাজেশ খান্নাজি-র সঙ্গে আমিও একজন অভিনেতা হিসেবে স্বীকৃত পেলাম। তবে কিছুই পরিকল্পিত ছিল না।’

আরও পড়ুন: Recipe: গাজরের হালুয়া ছেড়ে বানিয়ে নিন লাউয়ের হালুয়া

Image source-Google

By Torsha