অভিষেকের আপ্তসহায়ককে তলব করল ইডি!ইডির নোটিশ পেতেই আদালতে ছুটলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পিএ সুমিত রায়!

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এখন জমিয়ে খেলতে শুরু করেছে। ইডির পক্ষ থেকে নোটিশ পাঠানো হয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পিএ সুমিত রায়কে। কিন্তু শেষ পর্যন্ত তিনি হাজিরা দেন, নাকি তার বসের মতই রক্ষাকবচ নিতে চলে যান আদালতে, সেদিকে একটা নজর ছিল সকলেরই।

অনেকেই বলেছিলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় যেভাবে মুখে বড় বড় কথা বলেন, কিন্তু বাস্তবে ইডির ডাক আসলেই আদালতে চলে যান, হয়তো সুমিতবাবুও সেই পথেই হাঁটবেন। অবশেষে সেই কথাকে সত্যি করে এবার নোটিশ পেতেই আদালতের দ্বারস্থ হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপ্ত সহায়ক।

ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতির তদন্তে জিজ্ঞাসাবাদে বারবার সুমিতবাবুর নাম উঠে এসেছে।সেজন্য হাজিরা দিতে বলা হয়েছিল সুমিতবাবুকে।এদিকে সেই তলবের পরই কলকাতা হাইকোর্টে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে দৃষ্টি আকর্ষণ করেন সুমিত রায়।

যেখানে ইডির নোটিশকে চ্যালেঞ্জ করে দ্রুত এই মামলার শুনানির আবেদন করেন তিনি। তবে সেই মামলার শুনানিতে কি হবে, তা সময় বলবে।

কিন্তু এখানেই একাংশ বলছেন, ইডি যেভাবে খেলতে শুরু করেছে, তাতে তারা একদম চূড়ান্ত জায়গায় চলে এসেছে। এখন তাদের পদক্ষেপ নেওয়ার পালা। সেই কারণেই ভাইপোর আত্ম সহায়ককে ডেকে তার কাছ থেকে বেশ কিছু তথ্য তারা সংগ্রহ করে নিয়ে চূড়ান্ত পর্বে প্রবেশ করতে চেয়েছিল। কিন্তু কোনোভাবেই যাতে জেরার মুখোমুখি না হতে হয়, কোনভাবেই যাতে তার বস ফেঁসে না যায়, তার জন্যই হয়ত এবার আদালতের দ্বারস্থ হলেন সুমিতবাবু বলেই কটাক্ষ সমালোচকদের।এখন এই ঘটনা কোন দিকে মোড় নেই সেটাই দেখার!

 

 

আরো দেখুন:Firhad Hakim:রাজ্যের পুরমন্ত্রী ও কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমের সম্পত্তির পরিমাণ কত?বছরে কত টাকা উপার্জন করেন মন্ত্রী?