“প্রতিনিয়ত চলছে নজরদারি!ডেঙ্গুর চোখ রাঙানি বিধাননগর পৌর নিগম ৮ নম্বর ওয়ার্ডে প্রভাব বিস্তার করতে পারবে না!” সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন বিধাননগর পৌর নিগম ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুপর্ণা ঘোষ পাল।

বর্তমানে রাজ্যের বিভিন্ন শহর ও শহরতলিতে ভয়াবহ আকার নিচ্ছে ডেঙ্গু।এমন ভয়াবহ পরিস্থিতিতে রাজ্য সরকারের উদ্যোগে নানা সচেতন মূলক কর্মসূচি শুরু হয়েছে।ঠিক তেমনি ডেঙ্গুর প্রকোপ রোধ করতে প্রতিনিয়ত প্রচার অভিযানের মাধ্যমে সাধারণ মানুষদের সচেতন করে গেছেন ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার সুপর্ণা ঘোষ পাল।একইসঙ্গে গাপ্পি মাছ ছড়ানোর সাথে ব্লিচিং পাউডার ছড়িয়েছেন তিনি।

এরপরেও বিধাননগর পৌর নিগম ৮ নম্বর ওয়ার্ডের অবস্থা কেমন?কতটা রোধ করা গেছে ডেঙ্গুর প্রকোপ?খোদ এই বিষয়ে আমাদের চ্যানেলের প্রতিনিধিকে জানান বিধাননগর পৌর নিগম ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুপর্ণা ঘোষ পাল।

এই বিষয়ে কাউন্সিলার জানান,— “সমস্ত রকমভাবে প্রশাসনিক স্তরে ডেঙ্গু প্রতিরোধে প্রচার অভিযান করছি।ক্রমাগত স্পে,ড্রেনগুলো পরিষ্কার এবং ব্লিচিং পাউডার,গাপ্পি ছড়ানো হয়েছে।একইসঙ্গে চলছে সচেতনমূলক প্রচার।আমি নিজে পুরো বিষয় খতিয়ে দেখছি।প্রতিটি মানুষের বাড়ি গিয়ে তাদের কেমন পরিস্তিতি দেখছি।”পাশাপাশি কেও আক্রান্ত হলে তার পাশে থেকে চিকিৎসার ব্যবস্থা করছি।এছাড়াও সর্বদা খোলা রয়েছে হেল্পলাইন নম্বর।তাই ডেঙ্গু হলে ভয় না পেয়ে যোগাযোগ করুন।আপনাদের পরিষেবা দিতে ২৪ ঘণ্টা তৎপর কাউন্সিলার।

একইসঙ্গে কাউন্সিলর এদিন সাধারণ মানুষদের সতর্ক করে আরো বলেন,— এইসময় সর্বদা মশারী টাঙিয়ে ঘুমান।এবং বাড়িতে সবরকম আসবাবপত্র পরিষ্কার রাখুন।জল জমতে দেবেন না।কাউন্সিলরের কথায়,— সচেতনতায় ডেঙ্গু রোধ করার মুখ্যম উপায়।

 

 

আরো দেখুন:Baishakhi Banerjee: মহুলের জীবনে যেনো এক শোভন আসে, এমনটাই চান বৈশাখী