আগামী তিন-চার দিন শুষ্ক থাকবে দক্ষিণবঙ্গ। পূর্ব ভারতে বর্ষার বিদায় পর্ব শুরুর জন্য অনুকূল পরিস্থিতি। বর্তমানে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা (Weather Update) প্রায় নেই বললেই চলে। বাতাসে জলীয় বাষ্প কিছু অস্বস্তিকর আর্দ্রতা সৃষ্টি করবে। দার্জিলিংয়ে আজ সোমবার প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উচ্চ উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউটাউনে শরতের দিন সূর্যালোক এবং আংশিক মেঘলা আকাশ বিরাজ করবে। অস্বস্তিকর দিন এবং মনোরম সকাল ও সন্ধ্যার সাথে এই সপ্তাহে বিচ্ছিন্ন বৃষ্টিপাত হবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩৪-৩৬/২৭-২৯

👉বৃষ্টি: বিচ্ছিন্ন আলো

👉 মেঘলা: আংশিক

👉 বাতাসের গতি: হালকা থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: উত্তর/পশ্চিম দিকে

👉 বজ্রপাত: পরিমিত

👉উষ্ণ: উচ্চ

👉আদ্রঃ পরিমিত

👉আরাম: পরিমিত

কলকাতায় আকাশ মূলত পরিষ্কার। আগামী তিন থেকে চার দিন শুষ্ক আবহাওয়া থাকবে। বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। তাপমাত্রায় প্রায় কোনো পরিবর্তন আশা করা যাচ্ছে না। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি।

আবহাওয়া দপ্তর (Weather Update) জানিয়েছে, বুধবার পর্যন্ত একই রকম আবহাওয়ার সম্ভাবনা রয়েছে। বর্তমানে, কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল রবিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ১ ডিগ্রি বেশি গরম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৪ থেকে ৯৫ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

আরও পড়ুন:Madan Mitra:মদন মিত্রের বাড়ি ও দক্ষিণেশ্বরে অফিসে হানা তদন্তকারীরা সংস্থার

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours