কামদুনি মামলায় ফাঁসির বদলে বেকসুর খালাস!হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে এবার সুপ্রিম কোর্টে যাওয়ার ভাবনা রাজ্য সরকারের!

কামদুনি মামলায় ফাঁসির বদলে বেকসুর খালাস! তোলপাড় রাজ্য!১০ বছর আগের মামলা এতদিন চলার পরও কেনো রায়ে এমন পরিণতি?

জবাব চেয়ে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে এবার সুপ্রিম কোর্টে যাওয়ার ভাবনা রাজ্য সরকারের!

১০ বছর আগে কামদুনিতে ঘটে গিয়েছিল এক মর্মান্তিক ঘটনা।২০১৩ সালে উত্তর ২৪ পরগনার কামদুনিতে এক কলেজ ছাত্রীকে ধর্ষণ করে নৃশংসভাবে খুন করা হয়েছিল।এরপরই সেই ঘটনায় উত্তপ্ত হয় এলাকা।এই ঘটনায় দোষীদের উপযুক্ত শাস্তির দাবি জানান নির্যাতিতার পরিবার সহ পরিজনেরা।

এরপর এই ঘটনার তদন্তভার নেয় সিআইডি। নিম্ন আদালত ৬ জনকে দোষী সাব্যস্ত করে। তিনজনের ফাঁসির সাজাও দেয়। বাকি তিনজনেরও শাস্তি হয়। তবে এরপর মামলা যায় হাইকোর্টে।

শুক্রবার হাইকোর্টে রায়দান হয় এই মামলার। আদালত এক ফাঁসির সাজাপ্রাপ্ত-সহ আরও একজনকে বেকসুর খালাস করে দেয়। বাকি দুই ফাঁসির সাজাপ্রাপ্তের, আমৃত্যু কারাদণ্ড হয়। অন্য দু’জন খালাস হয় ১০ হাজার টাকা জরিমানার বদলে। খুব স্বাভাবিকভাবেই এই রায়ে হতাশ নির্যাতিতার পরিবার।কেনো এমন মর্মান্তিক রায়দান?কেনো দোষীদের উপযুক্ত বিচার হলো না?

প্রশ্ন তুলে আদালত চত্বরেই ক্ষোভে ফেটে পড়েন কামদুনির নির্যাতিতার পরিবার ও কামদুনি আন্দোলনের প্রতিবাদীরা।

এদিকে এরইমধ্যে এবার এই মামলায় হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাওয়ার ভাবনা নিয়েছে রাজ্য সরকার!

সূত্রের খবর, ইতিমধ্যেই এই বিষয়ে আইনি পরামর্শ নেওয়ার কাজ শুরু হয়েছে। শুক্রবার রাতেই সিআইডি কর্তারা কামদুনিতে যান।নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করেন। কথা হয় কামদুনির প্রতিবাদী মুখ মৌসুমী কয়ালের সঙ্গেও।এখন এই ঘটনা কোন দিকে মোড় নেয় সেটাই দেখার!

 

 

আরো দেখুন:Purba Medinipur:পূর্ব মেদিনীপুরে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে বিরোধী সদস্য বৃন্দদের নিয়ে আয়োজন প্রশিক্ষণ ও কর্মশালা