রেড অ্যালার্টে রয়েছে উত্তরবঙ্গ এবং অরেঞ্জ অ্যালার্ট দক্ষিণবঙ্গে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা (Weather Update)। বাংলাদেশ ক্রমশ নিম্নচাপের দিকে যাচ্ছে। বাংলায় আকস্মিক বন্যার সম্ভাবনা। সপ্তাহান্তে দক্ষিণবঙ্গের আবহাওয়ার পরিবর্তন হবে জানিয়েছে আবহাওয়া দফতর।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, আগামী ৩০-৪০ ঘন্টার মধ্যে, বঙ্গোপসাগর থেকে ক্রমাগত আর্দ্রতা অনুপ্রবেশের প্রভাবে বিচ্ছিন্ন ভারী থেকে হালকা বৃষ্টিপাতের প্রত্যাশিত বিচ্ছিন্ন বজ্রপাতের সতর্কতা আছে। পরবর্তীতে এই সপ্তাহ থেকে আবহাওয়ার উন্নতি হবে বলে আশা করা হচ্ছে।

সর্বোচ্চ/মিনিট (°সে): ২৯-৩১/২৫-২৭

বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

ছত্তিশগড়ের উপর দিয়ে একটি নিম্নচাপের ইউ-টার্ন রয়েছে। নিম্নচাপটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ অঞ্চল অতিক্রম করে বাংলাদেশের দিকে যাওয়ার আগে ঝাড়খণ্ডের মধ্য দিয়ে অতিক্রম করেছে। ঝাড়খণ্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আশেপাশের এলাকা যেখানে নিম্নচাপ রয়েছে। আগামী দুই দিনের মধ্যে তা বাংলাদেশে পৌঁছে শক্তি ক্ষয় করবে। সিকিম থেকে ছত্তিশগড় পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। ফলে বঙ্গোপসাগর থেকে উল্লেখযোগ্য পরিমাণ জলীয় বাষ্প প্রবেশ করছে।

দক্ষিণবঙ্গে শুক্রবার পর্যন্ত মেঘলা আকাশ ও বৃষ্টির সতর্কতা রয়েছে। পশ্চিমের দিকের জেলাগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা জারি (Weather Update) করা হয়েছে।

আরও পড়ুন:Shreema Bhattacharjee: গাঁটছড়া বন্ধ হওয়া নিয়ে কি বললেন শ্রীমা?

By Sk Rahul

Senior Editor of Newz24hours