খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন সুস্বাদু ও স্বাস্থ্যকর ওটসের পরোটা। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

ওটসের পরোটার উপকরণ এক কাপ ওটস, ১ টেবিল চামচ টক দই, সামান্য হলুদ গুঁড়ো,

আধা চা চামচ গোটা জিরে, আধা চা চামচ জোয়ান, সামান্য লঙ্কা গুঁড়ো, একটা পেঁয়াজ,

একটা গাজর, একটা টমেটো, একমুঠো ধনেপাতা, স্বাদমতো লবণ, পরিমাণমতো সাদা তেল।

পদ্ধতি:

মিক্সিতে ওটস গুঁড়ো করে নিন। পেঁয়াজ, গাজর এবং টমেটো মিহি করে কুচিয়ে রাখুন। ধনেপাতাও কুচিয়ে নেবেন। একটা বড় বাটিতে ওটসের গুঁড়ো নিন। এর মধ্যে গোটা জিরে, জোয়ান, হলুদ গুঁড়ো, নুন, লঙ্কা গুঁড়ো, টক দই, ধনেপাতা কুচি, পেঁয়াজ কুচি, গাজর কুচি, টমেটো কুচি দিয়ে ভাল ভাবে শুকনো অবস্থায় মাখিয়ে নিতে হবে।

এবার ওটসের মিশ্রণে পরিমাণমতো জল দিয়ে ঘন ব্যাটার বানিয়ে নিতে হবে। ব্যাটার যেনো খুব পাতলাও না হয়, আবার খুব মোটাও না হয়। এই অবস্থায় ১০ মিনিট ঢাকা দিয়ে রেখে দিন। তারপর ঢাকনা খুলে হাতা দিয়ে আরও একবার মিশিয়ে নিন ব্যাটারটা।

একটা ননস্টিক তাওয়া গরম করে সাদা তেল ব্রাশ করে নিতে হবে। ওটসের মিশ্রণ থেকে এক হাতা করে নিয়ে তাওয়াতে দিয়ে ভালো ভাবে গোল করে চারপাশে ছড়িয়ে দিন। এক পাশ হয় গেলে অন্য পাশ টাও উল্টিয়ে ভালো ভাবে ভেজে নিতে হবে।

প্রয়োজন হলে পরোটার চারপাশে তেল ছড়িয়ে ভেজে নিন। উল্টেপাল্টে ভাল করে ভাজুন পরোটা। ব্যস, তাহলেই রেডি হয়ে যাবে ওটসের পরোটা!

আরও পড়ুন: Iman Chakraborty: কিভাবে নিজের ৩৪ তম জন্মদিন পালন করলেন ইমন?

Image source-Google

By Torsha