মাধ্যমিক পাশ করলেই মিলবে হিন্দুস্থান কপার লিমিটেড কোম্পানির উচ্চ পদে চাকরি!বেতন ৭২ হাজার টাকা!কোথায়, কিভাবে করবেন আবেদন?কিভাবেই-বা করা হবে নিয়োগ?

দশম শ্রেণী পাশ করেই অনেকে সরকারি চাকরি খুঁজতে শুরু করেন। আর এবার তাদের জন্যই এক দারুণ সুখবর দিল হিন্দুস্থান কপার লিমিটেড। সম্প্রতি এই সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বিভিন্ন পদে নিয়োগের কথা জানানো হয়েছে। পাশাপাশি এও জানানো হয়েছে, এই পদগুলির জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং তা আগামী ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত জমা দিতে পারবেন আগ্রহী প্রার্থীরা। আবেদনপত্রটি অফিসিয়াল ওয়েবসাইট hindustancopper.com-এর মাধ্যমে অনলাইনে জমা দিতে হবে। কিন্তু আবেদন করার নিয়ম-কানুন কি রয়েছে, কোন পদে নিয়োগ প্রক্রিয়া চলছে? দেখে নিন….

হিন্দুস্থান কপার লিমিটেডের মোট শূন্যপদের মধ্যে রয়েছে ১০টি সহকারী ফোরম্যানের তথা মাইনিং পদ, মাইনিং গেট গ্রেড ১-এর ১৬টি পদ এবং এই সমস্ত পদের বেতন ৭২ হাজার টাকা পর্যন্ত হতে পারে। বিজ্ঞপ্তি অনুসারে জানা গিয়েছে, সহকারী ফোরম্যান তথা মাইনিং পদের জন্য প্রার্থীদের তিন বছরের অভিজ্ঞতা-সহ মাইনিং ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা বা বড় ভূ-গর্ভস্থ ধাতব খনিগুলিতে ৬ বছরের অভিজ্ঞতা-সহ দশম শ্রেণী পাশ করতে হবে। অন্যদিকে, মাইনিং গেট গ্রেড ১-এর জন্যও সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা দশম পাশ নির্ধারণ করা হয়েছে।

আবেদনকারীদের সর্বোচ্চ বয়স ৩৫ বছর হতে হবে। SC এবং ST ক্যাটেগরির প্রার্থীদের বয়সে ৫ বছরের ছাড় দেওয়া হয়েছে এবং OBC ক্যাটাগরির প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমার মধ্যে ৩ বছর ছাড় দেওয়া হয়েছে। আবেদনকারীর বয়স ১লা সেপ্টেম্বর, ২০২৩ থেকে গণনা করা হবে বলেও জানা গিয়েছে। এবার বলি, আবেদন ফি কত লাগবে! সাধারণ, OBC এবং EWS বিভাগের প্রার্থীদের আবেদন ফি দিতে হবে ৫০০ টাকা। তবে, অন্য বিভাগের প্রার্থীদের আবেদন ফি থেকে ছাড় দেওয়া হয়েছে।

• কিভাবে করবেন আবেদন?

প্রথমে হিন্দুস্থান কপার লিমিটেড-এর অফিসিয়াল ওয়েবসাইট hindustancopper.com ওপেন করতে হবে। এরপর হোম পেজে দেওয়া কেরিয়ার ট্যাবে ক্লিক করে Mining Mate & Assistant Foreman Notification-এ ক্লিক করতে হবে। তারপর বিজ্ঞপ্তি অনুযায়ী ফর্ম পূরণ করে, অনলাইনে আবেদন ফি জমা দিতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে একটি স্ক্রিনশট নিয়ে নিন কিংবা ডাউনলোড-ও করে নিতে পারেন।

জানা গিয়েছে, লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমেই এই পদে নির্বাচন করা হবে। পরীক্ষার জন্য নির্বাচিত আবেদনকারীদের অ্যাডমিট কার্ড দেওয়া হবে। লিখিত পরীক্ষায় পাশ করলে তবেই ইন্টারভিউ নেওয়া হবে এবং তার থেকে যোগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে।

 

 

আরো দেখুন:Subhash Sarkar:বিজেপি কার্যালয়ে ‘তালাবন্দি’ কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার!