কলকাতা এবং আশেপাশের এলাকায়, আগামী ২৪ ঘন্টা আকাশে আংশিক মেঘলা থাকবে। কিছু জায়গায় বৃষ্টি বা বজ্রপাত হতে পারে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৪ এবং ২৮-এর মধ্যে থাকতে পারে। তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে বলে পূর্বাভাস (Weather Update) দিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে বর্ষার বিরতি অব্যাহত থাকবে এবং বিচ্ছিন্ন সংক্ষিপ্ত বিস্ফোরণ আর্দ্র আবহাওয়া সহ বর্ষা পুনরুজ্জীবনের মধ্য সপ্তাহ থেকে পুনরুজ্জীবিত হবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩৪-৩৬/২৭.৫-২৯.৫

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন ছোট মাঝারি

👉 মেঘলা: আংশিক

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ু: দক্ষিণ দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: উচ্চ

👉আদ্রঃ উচ্চ

👉 আরাম: কম থেকে মাঝারি

কলকাতার আলিপুরে এদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। রবিবার, তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস, সর্বোচ্চ আপেক্ষিক আর্দ্রতা ৯৪ শতাংশ এবং সর্বনিম্ন ৫৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কোনো বৃষ্টি হয়নি।

পূর্বাভাস (Weather Update) অনুযায়ী, মঙ্গলবার উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং সংলগ্ন এলাকায় নতুন করে একটি ঘূর্ণাবর্ত তৈরির সম্ভবনা। সেই অনুযায়ী, আগামী ২৪ ঘন্টায় শহরে হাল্কা বৃষ্টি হতে পারে। আপাতত কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন:Recipe: স্বাদ বদলাতে বাড়িতে বানিয়ে নিন আম চিংড়ি

By Sk Rahul

Senior Editor of Newz24hours