এবার স্নাতক পাশ করলেই মিলবে ব্যাঙ্কে চাকরির সুযোগ!তাও আবার সরকারি অধীনস্থ ব্যাঙ্কে!কিভাবে করবেন আবেদন?জেনে নিন!

ব্যাঙ্কে চাকরির দারুণ সুযোগ নিয়ে এল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। সম্প্রতি তাদের প্রকাশ করা একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রোবেশনারি অফিসার পদে কর্মী নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে এবং আবেদন পাঠানোর শেষ তারিখ ২৭শে সেপ্টেম্বর। ওই বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, প্রোবেশনারি অফিসার হিসাবে মোট ২ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে এবং আগামী নভেম্বর মাসে এই শূন্যপদে নিয়োগ পরীক্ষা আয়োজন করা হবে।

• শিক্ষাগত যোগ্যতা:এই শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীদের অবশ্যই সরকার স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় বা সমতুল্য প্রতিষ্ঠান থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে। যারা স্নাতক স্তরের শেষ বর্ষ বা সেমিস্টারে রয়েছেন, তারাও এই শূন্যপদে আবেদন করতে পারবেন। পাশাপাশি এই শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

জানা গিয়েছে,প্রিলিমিনারি ও মেইন, এই দুই ধাপে পরীক্ষা হবে। যারা মেইন পরীক্ষায় উত্তীর্ণ হবেন, তাদের সাইকোমেট্রিক টেস্ট, গ্রুপ এক্সারসাইজ ও ইন্টারভিউ নেওয়া হবে এবং তার ভিত্তিতেই যোগ্য প্রার্থীদের বাছাই করে নেওয়া হবে। এই শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীদের ৭৫০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। তবে জনজাতি, উপজাতি ও বিশেষভাবে সক্ষম আবেদনকারীদের কোনো আবেদন ফি জমা দিতে হবে না।

 

আরো দেখুন:Purulia:সান্তালডি তাপবিদ্যুৎ কেন্দ্র বিভাগীয় কমিটির উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন