সারা দেশ জুড়ে আবারও ব্রেক নিয়েছে বর্ষা। যদিও ভারতের উত্তর-পূর্বাঞ্চলে বর্তমানে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, কিন্তু দেশের অন্য কোনো অংশে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। আবহাওয়া দফতরের পূর্বাভাসে (Weather Update) বলা হয়েছে, এদিন জাতীয় রাজধানীতে আবহাওয়া পরিষ্কার থাকবে। উপরন্তু, হালকা গরমের মুখে পড়তে হবে সাধারণ মানুষকে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে এই সপ্তাহে হালকা মাইক্রোবার্স্ট দ্বারা বাধাপ্রাপ্ত একটি “বর্ষার বিরতি” সহ হালকা বৃষ্টিপাতের সাথে আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩৩.৫-৩৫.৫/২৭-২৯

👉বৃষ্টি: হালকা থেকে শূন্য

👉 মেঘলা: আংশিক

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ুঃ দক্ষিণা/আবহাওয়া

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: উচ্চ

👉আদ্রঃ মাঝারি

👉 আরাম: কম

২৮ অগাস্ট কলকাতায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২৯ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে জাতীয় রাজধানী দিল্লিতে এই তাপমাত্রা থাকতে পারে ৩৬ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সপ্তাহ জুড়েই আপাতত আবহাওয়া পরিষ্কার থাকার বার্তা (Weather Update) দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

তবে, আগামী তিনদিন দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়ার সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া দফতর জানিয়েছে। উত্তরবঙ্গ পুরোপুরি শুষ্ক না হলেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাংলায় তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন:West Bengal: ‘বারুদের আঁতুড়ঘর’ বাংলা? কারা মদত দিচ্ছেন এই বাজি তৈরিতে?

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours