চন্দ্রযানের বিজ্ঞানীদের সংবর্ধনা দেবে নবান্ন!বড় অনুষ্ঠান হবে রেড রোডে!বিজ্ঞানীদের চিঠি দেবেন মমতা!কবে হবে অনুষ্ঠান?আরো কি কি চমক থাকবে এই অনুষ্ঠানে?জানেন?

চন্দ্রযান-৩-এর সাফল্যের পরে ইসরোর বিজ্ঞানীদের সব সদস্যকে অভিনন্দন জানিয়ে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।সেই চিঠি গ্রহণ করে পালটা ধন্যবাদ জানিয়েছেন ইসরো প্রধান এস সোমনাথ।এবার দ্বিতীয় পর্যায়ে গোটা ইসরো টিমকে রাজকীয় সংবর্ধনা দিতে চান মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর ইচ্ছা,রেড রোডে বিশাল সভা করে চন্দ্রযান-৩-এর বিজ্ঞানীদের সেখানে সম্মান জানানো হবে রাজ্যের তরফে।

প্রসঙ্গত,২৩ অগাস্ট চাঁদের মাটি ছুঁয়েছিল চন্দ্রযান ৩। ঐতিহাসিক এই দিনটিকে করে রাখতে এবার থেকে প্রতি বছর ২৩ অগাস্ট দিনটিকে জাতীয় মহাকাশ দিবস হিসেবে উদযাপন করা হবে। গত শনিবার ইসরোয় গিয়ে এই ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গ্রিস থেকে ফিরেই বেঙ্গালুরুতে গিয়ে ইসরো দলকে সংবর্ধনা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। এবার ঐতিহাসিক সেই মুহূর্তকে বাংলার মাটিতে উদযাপন করতে চান মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, কেবল বাঙালি বিজ্ঞানীদের মধ্যে এই সংবর্ধনা সীমাবদ্ধ রাখতে চান না মুখ্যমন্ত্রী।তিনি সকল বিজ্ঞানীকেই চিঠি পাঠাবেন।তবে ইসরো এই প্রস্তাব গ্রহণ করার পরই পরবর্তী দিনক্ষণ ঠিক করা হবে।নেওয়া হবে অনুষ্ঠানের প্রস্তুতি পর্ব।

জানা গিয়েছে,রেড রোডে যেভাবে দুর্গাপুজোর কার্নিভাল হয়,তেমনই রাজকীয় ভাবে এই সম্মান জানাতে চান মুখ্যমন্ত্রী।

 

 

আরো দেখুন:Azizul Hossain Mondal:পৌরপিতা আজিজুল হোসেন মন্ডলের উপস্থিতিতে, গান্ধী মূর্তির পাদদেশের উদ্দেশ্যে রওনা দিলেন দলীয় কর্মীরা