আরও এক ঘূর্ণিঝড়ের চোখ রাঙানি। আসন্ন এই ঘূর্ণিঝড়কে ঘিরে ভয়ে এক প্রকার সিঁটিয়ে যাচ্ছেন মানুষ। কারণ একেবারে পিলে চমকে দেওয়ার মতো পূর্বাভাসও দিয়েছে আবহাওয়া দফতর। তীব্র গতি বেগে পৃথিবীর বুকে আছড়ে পড়তে চলেছে এই ঝড়। একইসঙ্গে রীতিমতো চালাবে তাণ্ডব।

আবহাওয়া দফতর জানিয়েছে, যে ঝড়টি আছড়ে পড়তে চলেছে তার নাম হ্যারিকেন হিলারি।এই ঝড় খুব দ্রুত শক্তি বৃদ্ধি করছে সাগরের উপর।এই ঘূর্ণিঝড়ের প্রভাবে বেশ কিছু জায়গায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও কিছু জায়গায় হড়পা বানের সতর্কতাও রয়েছে। ঘূর্ণিঝড় হিলারি এই মুহূর্তে স্থলভাগ থেকে ৪০০ মাইল দূরে অবস্থান করছে। জানা গেছে, পশ্চিম থেকে উত্তর-পশ্চিম দিকে ক্রমশ অগ্রসর হচ্ছে এই ঘূর্ণিঝড়।এই ঝড়ের গতিবেগ হতে পারে প্রতি ঘন্টায় ১৪৫ কিলোমিটার পর্যন্ত।

শুক্রবার পর্যন্ত এই ঘূর্ণিঝড় ক্রমশ উত্তর-পশ্চিম দিকে সরবে। সপ্তাহের শেষে এটি অবস্থান পরিবর্তন করে উত্তর দিকে অগ্রসর হবে। বাজা ক্যালিফোর্নিয়ার কাছে এটি আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে শনিবার।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, কেন্দ্র থেকে আপওয়ার্ডে হাওয়ার গতিবেগ হতে পারে ৯৫ কিলোমিটার/ঘন্টা ও এক্সটেন্ডেট আউটওয়ার্ডে ২৯০ মাইল/ঘন্টা গতিবেগ হতে পারে। এই ঘূর্ণিঝড় নিয়ে ইতিমধ্যেই সতর্কতা জারি করেছে মেক্সিকোর সরকার। দক্ষিণ বাজা ক্যালফোর্নিয়ার উপকূল অঞ্চলে জারি করা হয়েছে সতর্কতা। হাওয়া অফিস জানিয়েছে ঝড় বাড়ার সাথে সাথে বৃদ্ধি পেতে পারে জলস্তর।

 

আরো দেখুন:Weather Update: রাজ্যে কমবে বৃষ্টির সম্ভবনা, বাড়বে আদ্রতাজনিত অস্বস্তি