গোটা রাজ্যের পাশাপাশি রাজারহাটের রাইগাছি স্পোর্টিং ক্লাব খেলার মাঠ প্রাঙ্গণে সাড়ম্বরে পালিত হল ৭৭ তম স্বাধীনতা দিবস। ১৯৪৭ সালের ১৫ ই আগস্ট ব্রিটিশ শাসন থেকে মুক্ত হয়ে ভারতবর্ষ স্বাধীনতা লাভ করেছিল। তারপর থেকে ১৫ ই আগস্ট দিনটিতে ভারতের স্বাধীনতা দিবস হিসেবে পালন করে আসছে আপামোর ভারতবাসী। তেমনি মঙ্গলবার রাইগাছি স্পোর্টিং ক্লাবের উদ্যোগে, খেলার মাঠ প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করে সাড়ম্বরে উৎযাপন করা হয় এদিন ৭৭তম স্বাধীনতা দিবস।

রাজারহাটের বিধায়ক তাপস চ্যাটার্জি এদিন নিজ হাতে দেশের জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের সুচনা করেন।এরপর একে একে বীর পুরুষদের গলায় মাল্যদান করে দেশ মাতাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন তিনি।তারপর ক্লাবের কর্তাদের সঙ্গে নিয়ে খাচা বন্দী পাখিকে খোলা আকাশে মুক্ত করেন তিনি।

এদিকে,বর্তমানে ক্রমশ চোখ রাঙাচ্ছে ডেঙ্গু।তাই ডেঙ্গুর প্রকোপ রুখতে এদিন বিধায়কের নিজ হাতে এলাকা জুড়ে ছড়ান ব্লিচিং পাউডার।একইসঙ্গে সাধারণ মানুষদের হাতে তুলে দেন একটি করে মশারী।

তারপর নিজে ফুটবল খেলে ফুটবল প্রতিযোগিতার শুভ সূচনা করেন এদিন তিনি।

সব মিলিয়ে এদিনের কর্মসূচীকে কেন্দ্র করে ক্লাব কর্তা থেকে সাধারণ মানুষদের মধ্যে উন্মাদনা ছিল তুঙ্গে।যা ছিল সত্যি চোখে পড়ার মতো।

 

 

 

আরো দেখুন:Bindeshwar Pathak Dies:প্রয়াত সুলভ শৌচালয়ের রূপকার বিন্দেশ্বর পাঠক