সকাল থেকেই আজ কলকাতার আকাশ মেঘলা। আজকের আবহাওয়া সারাদিন মেঘলা থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে উত্তরবঙ্গের তিনটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)।

কলকাতা ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বর্তমানে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া দফতরের (Weather Update) তরফে জানানো হয়েছে, অন্তত অগাস্টের মাঝামাঝি পর্যন্ত এমন কোনও পরিস্থিতি তৈরি হবেনা। মাঝে মাঝে দুই এক পশলা বৃষ্টি হবে। তার সঙ্গে ভ্যাপসা গরমও বজায় থাকবে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে আগামী ৩০-৪০ ঘন্টার মধ্যে অস্বস্তিকর আবহাওয়া সহ হালকা বৃষ্টিপাতের সাথে আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে এবং এই সপ্তাহান্তে বর্ষার আরও পুনরুজ্জীবন প্রত্যাশিত হবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৬-২৮

👉বৃষ্টি: হালকা

👉 মেঘলা: বেশিরভাগই আংশিক

👉 বাতাসের গতি: হালকা থেকে মাঝারি

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ খুব উচ্চ

👉আরাম: পরিমিত

তবে, ১২ অগাস্ট গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে। এদিকে উত্তর-পূর্বের রাজ্য সিকিমেও ১১-১২ তারিখ ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। তবে রাজ্যের অধিকাংশ জেলাতেই আগামী দু-একদিন হালকা থেকে মাঝারি বর্ষণ হবে বলেই পূর্বাভাস (Weather Update) দিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন:Sushmita Sen: “তালি” ছবিতে অংশ নিয়েছেন রেনে, মেয়ের প্রশংসায় পঞ্চমুখ মা

By Sk Rahul

Senior Editor of Newz24hours