সকাল থেকে মেঘলা আকাশ কলকাতা ও আশেপাশের এলাকায়। কলকাতার কিছু এলাকায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর (Weather Update)। আবহাওয়া দফতরও পূর্বাভাস দিয়েছে যে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাও ভারী বৃষ্টির সম্মুখীন হবে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে তাপমাত্রা বৃদ্ধির সাথে হালকা বৃষ্টিপাতের সাথে আর্দ্র অবস্থা বজায় থাকবে। এই সপ্তাহান্তে বর্ষার আরও পুনরুজ্জীবন প্রত্যাশিত হবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২.৫-৩৪.৫/২৭-২৯

👉বৃষ্টি: হালকা

👉 মেঘলা: বেশিরভাগই আংশিক

👉 বাতাসের গতি: হালকা থেকে মাঝারি

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

বৃহস্পতিবার সকালে উত্তরবঙ্গের আবহাওয়ার পূর্বাভাসে (Weather Update) বলা হয়েছে যে জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি এবং বজ্রবৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। হিমালয়ের কাছাকাছি পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই বলে জানা গেছে।

এদিকে, দক্ষিণবঙ্গে আজ অথবা শুক্রবার ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস (Weather Update) নেই। সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের কোনও জায়গায় তাপমাত্রা পরিবর্তনের পূর্বাভাস নেই।

আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকার আকাশ সাধারণভাবে মেঘাচ্ছন্ন থাকবে। দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

আরও পড়ুন:Recipe: স্বাধীনতা দিবস স্পেশাল লস্যি বানিয়ে নিন বাড়িতেই

By Sk Rahul

Senior Editor of Newz24hours