হাবড়া-অশোকনগরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ডেঙ্গু (Dengu) আক্রান্তের সংখ্যা!প্রশাসনের গা ছাড়া মনোভাবে ক্ষিপ্ত এলাকাবাসী!

বর্ষা শুরু হতেই জ্বর, সর্দি, কাশিতে আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। সেই সঙ্গে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যাও। ২০১৭ ও ১৯ সালে ডেঙ্গুর ভয়ংকর দৃশ্য দেখেছিল হাবড়াবাসী। মৃত্যু হয়েছিল বেশ কয়েকজনের। পরে প্রশাসনের বাড়তি নজরদারিতে ডেঙ্গু কিছুটা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। তবে, ফের বর্ষার শুরুতেই ডেঙ্গুর তীক্ষ্ণ নজর পড়তে দেখা গেল হাবড়ায়। হাবড়া ও অশোকনগরের সকল এলাকা মিলিয়ে অন্তত ৩০জন ডেঙ্গু আক্রান্ত রোগী বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। আর এমতাবস্থায় হাবড়া শহরের নিকাশি ব্যবস্থা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন এলাকার বাসিন্দারা।

শহরের প্রধান ড্রেন-সহ গলির ড্রেনগুলিতে জল জমে বাড়ছে ডেঙ্গু মশার লাভা। এমনকি, অনেক ড্রেনই প্লাস্টিক ও আবর্জনায় ভরে গিয়েছে। যদিও এ বিষয়ে পুরসভার তরফে সাধারণ মানুষের সচেতনতা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। পাশাপাশি হাবরা পুরসভার পুরপ্রধান নারায়ণ চন্দ্র সাহা জানান, কয়েক কোটি টাকা ব্যয়ে হাবরা শহরের নতুন ড্রেনের ব্যবস্থা করা হচ্ছে।

অন্যদিকে স্থানীয় বাসিন্দাদের দাবি, প্রতিনিয়ত স্প্রে করা ,ব্লিচিং ছেটানো, জঞ্জাল সাফাই এগুলোর কোনো কিছুই সেভাবে হচ্ছে না।

হাবড়া ও অশোকনগর স্টেট জেনারেল হাসপাতাল ও গ্রামীণ এলাকার হাসপাতালে যে হারে ডেঙ্গু আক্রান্ত রোগীর চাপ বাড়তে শুরু করেছে, তাতে এখনই কোনো ব্যবস্থা না নিলে এই রোগ যে মহামারীর একার ধারণ করবে তা বলাই যায়। তবে, এত আক্রান্তের পরও প্রশাসনের এমন গা ছাড়া মনোভাবে বেজায় ক্ষিপ্ত হয়ে উঠছে এলাকাবাসী।

 

 

আরো দেখুন:Soumitrisha Kundu: বাঘাযতীনেই দেখা যেতো সৌমিতৃষাকে, কিন্তু কেনো শেষ পর্যন্ত কাস্ট করা হলোনা তাকে?