উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার সকালে দেওয়া উত্তরবঙ্গ আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ বুধবার সারাদেশে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত তাপমাত্রা পরিবর্তনের কোন সম্ভাবনা নেই।

তবে এদিন দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরের কিছু জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে বিচ্ছিন্ন আলো থেকে ভারী বৃষ্টির সাথে আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে এবং বৃষ্টিপাতের ফ্রিকোয়েন্সি আগামী ২ দিনের মধ্যে থাকবে বলে আশা করা হচ্ছে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩০.৫-৩২.৫/২৭-২৯

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন ভারী

👉মেঘলা: আংশিক থেকে প্রধানত মেঘলা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: কম

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

আবহাওয়া দফতরের পূর্বাভাস (Weather Update) অনুযায়ী, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকার আকাশ সাধারণভাবে মেঘাচ্ছন্ন থাকবে। কয়েক পশলা ভারী বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। সোমবার যা ছিল ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ, সর্বনিম্ন ৬৭ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ১১.৩ মিমি।

আরও পড়ুন:Recipe: স্বাদ বদলাতে বাড়িতে বানিয়ে নিন নিরামিষ পনিরের তরকারি

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours