সকাল থেকেই দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় আকাশ মেঘলা। কলকাতা সহ বেশ কয়েকটি জায়গায় বৃষ্টি শুরু হয়েছে। আপাতত ভারী বৃষ্টির পূর্বাভাস (Weather Update) দেয়নি আবহাওয়া দফতর। তবে আর্দ্রতার কারণে অস্বস্তি বজায় থাকবে বলেও জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন,কলকাতা নিউ টাউনে এই সপ্তাহের পর থেকে বৃষ্টিপাতের ফ্রিকোয়েন্সি সহ বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে বিচ্ছিন্ন তীব্র বৃষ্টিপাত সহ আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩১-৩৩/২৬.৫-২৮.৫

👉বৃষ্টি: হালকা থেকে স্বল্প সময়ের জন্য তীব্র

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

শনিবার সকালে প্রকাশিত উত্তরবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে উত্তরবঙ্গের তিনটি জেলায় আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে দিনের তাপমাত্রার পরিবর্তনের কোনো সম্ভবনা নেই।

রবিবারের আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুযায়ী, ওইদিন উত্তরবঙ্গে কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে সব জেলায় হালকা বৃষ্টি হতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া দপ্তর। শনিবারের পাশাপাশি রবিবারেও দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শুক্রবার যা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ, সর্বনিম্ন ৭৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ৩.৮ মিমি।

আরও পড়ুন:Recipe: স্বাদ বদলাতে বাড়িতে বানিয়ে নিন ভাপা পনির

By Sk Rahul

Senior Editor of Newz24hours