এসএসকে বিদ্যালয় তালা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠল ছাত্রছাত্রীদের অভিভাবকদের একাংশের বিরুদ্ধে। যা নিয়ে ইতিমধ্যেই জোর চাপানোতোর শুরু হয়েছে এলাকা জুড়ে। ঘটনা কালিয়াচক (Kaliachak) তিন নম্বর ব্লকের শাহবাজপুর গ্রাম পঞ্চায়েত‌ এলাকার ভগবান টোলা এস এস কে বিদ্যালয়ের।

অভিযোগ, ওই বিদ্যালয়ের বাচ্চাদের ঠিক মতো মিড ডে মিল না দেওয়ায় অভিভাবকদের কয়েকজন তালা দিয়ে দেয় বিদ্যালয়ের শ্রেনীকক্ষে। যার জেরে পঠনপাঠনেও ব্যাঘাত সৃষ্টি হয় বিদ্যালয় চত্বরে।

পাশাপাশি অভিভাবকদের দাবি, গত ১৯শে জুলাই গ্রাম পঞ্চায়েত প্রধান‌ই বিদ্যালয়ের শ্রেণীকক্ষে তালা দিতে বলে এবং তার উপস্থিতিতেই বিদ্যালয়ের শ্রেণী কক্ষগুলিতে তালা দেওয়া হয়।

 

যদিও মিড ডে মিলে অনিয়মের অভিযোগ অস্বীকার করেছেন ওই এস‌এসকে বিদ্যালয়ের প্রধান সহায়িকা ষষ্ঠীরানী সরকার। তিনি বলেন, তার ওপরে ওঠা অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

উল্লেখ্য, ২০০২সালে ষষ্ঠীরানী সরকারের স্বামী ওই জমিটি সরকারকে দান করে দেন এলাকার উন্নয়নের লক্ষ্যে। সরকারের তরফে ওই জমিটিতে একটি এস‌এসকে বিদ্যালয় তৈরির অনুমোদন দেওয়া হয়। বর্তমানে ওই বিদ্যালয়ে প্রায় শতাধিক শিক্ষার্থী রয়েছে। আর তার পরই এমন অভিযোগ উঠে এল প্রকাশ্যে। এখন দেখা কি পদক্ষেপ নেয় স্কুল কর্তৃপক্ষ।

 

আরো পড়ুন:ICC World Cup: বিশ্বকাপের আগে ক্রিকেট প্রেমীদের জন্য বড় ঘোষণা করল বিসিসিআই