ফের প্রকাশ্যে অপর এক মণিপুরী (Manipur) গণধর্ষণ!খুন একই বাড়ির দুই বোন!নিশ্চুপ পুলিশ-সহ মণিপুর সরকার!

বিগত প্রায় তিন মাস ধরে জাতিগত হিংসায় উত্তপ্ত মণিপুর। দুই জাতির সংঘর্ষে একাধিক ধর্ষণের ঘটনাও ঘটেছে বলে উঠেছে অভিযোগ। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া মণিপুরের দুই মহিলাকে উলঙ্গ করে রাস্তায় হাঁটানোর ঘটনায় ফুঁসছে সারা দেশ।

আর এবার সামনে এল‌‌ একই রকম আরও একটি ঘটনা। ৪ঠা মে অর্থাৎ ওই একই দিনে রাজ্যের রাজধানী ইম্ফলে আরও দুই মহিলাকে গণধর্ষণ ও খুন করার অভিযোগ উঠেছে বলে জানা গেল একটি জাতীয় সংবাদমাধ্যম সূত্রে। প্রসঙ্গত, দুটি ঘটনাই একই দিনে এক ঘন্টার ব্যবধানে ঘটেছিল। শুধু তাই নয়, উভয়ক্ষেত্রেই দায়ের করা এফআইআর অনুসারে, নির্যাতিতারা প্রত্যেকেই কুকি সম্প্রদায়ের এবং অপরাধীরা মূলত মৈতৈ সম্প্রদায়ের ছিল। তবে যেখানে বুধবার প্রথম ঘটনার একটি ৩০ সেকেন্ডের ভিডিও ভাইরাল হওয়ার পরেই মূল অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছিল, সেখানে ইম্ফলে হওয়া ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

জানা গিয়েছে, ইম্ফলে যে দুই মহিলাকে ধর্ষণ ও হত্যা করা হয়েছে, তারা সম্পর্কে দুই বোন। দু’‌জনেই শহরের একটি কারওয়াশ সেন্টারে কেয়ারটেকার হিসাবে কাজ করতেন। মৃতাদের বাবার দায়ের করা এফআইআর অনুযায়ী, ঘটনার দিন তাদের ভাড়া বাড়িতে কয়েকজন মহিলা এবং পুরুষ জোর করে ঢুকে আসে এবং তাঁর দুই সন্তানকে হত্যা করার আগে তাদের ধর্ষণ করে। যদিও তাঁর দাবি, পুলিশের সঙ্গে মর্গে যাওয়ার পর তিনি জানতে পারেন তাঁর দুই মেয়েকে ধর্ষণ করা হয়েছে। তবে এতগুলো দিন কেটে যাওয়ার পর এখনও কাউকেই গ্রেপ্তার করা হয়নি।

এখন প্রশ্ন একটাই, একের পর এক মণিপুরী বিভীষিকা সামনে আসার পরও কেন কোনো পদক্ষেপ নিচ্ছে না সরকার? তার নেপথ্যে কোন্ কারণ, স্ব-শাসন নাকি অন্য কিছু? উত্তর অমিল!

 

আরো পড়ুন:Abhishek Banerjee:অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দায়ের হল দু’টি এফআইআর