বৃষ্টির পথ চেয়ে দক্ষিণবঙ্গ। দক্ষিণবঙ্গে এদিন অস্বস্তিকর আবহাওয়া অব্যাহত থাকবে। তবে, উত্তরবঙ্গের পরিস্থিতি উন্নতির পথে। ১৮ জুলাই উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হলে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকবে।

মঙ্গলবার সকালে প্রকাশিত উত্তরবঙ্গ আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে উত্তরবঙ্গের কোথাও আজ ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। সব জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে অস্বস্তিকর আর্দ্র অবস্থা বজায় থাকবে। বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী হালকা বৃষ্টিপাতের সাথে এই সপ্তাহের শুরু থেকে মাঝামাঝি পর্যন্ত প্রত্যাশিত এবং মধ্য সপ্তাহের পরে মনোরম এবং মেঘলা আবহাওয়া সহ বিরতি দিয়ে মাঝারি বৃষ্টিপাত বাড়বে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৬-২৮

👉বৃষ্টি: হালকা থেকে স্বল্প সময়ের মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: কম থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ খুব উচ্চ

👉আরাম: পরিমিত

দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে আজ দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। বুধবার দক্ষিণবঙ্গে কম বৃষ্টি হবে। তবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দিনের তাপমাত্রার পরিবর্তনের কোনো সম্ভবনা নেই।

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সোমবার যা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ, সর্বনিম্ন ৭২ শতাংশ।

আরও পড়ুন:Purba Medinipur:শিব ভক্তদের সাথে পুলিশের বচসা!চাঞ্চল্য পূর্ব মেদিনীপুরে

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours