উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টি হতে পারে। সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত অব্যাহত থাকবে। পাহাড়ি এলাকাসহ ছয়টি জেলায় মাঝারি থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস (Weather Update) দেওয়া হয়েছে।

দক্ষিণবঙ্গে, বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। পার্শ্ববর্তী অঞ্চল, পশ্চিম মধ্য বঙ্গোপসাগর-সহ সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত রয়েছে। রবিবার, ১৬ই জুলাই উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নতুন ঘূর্ণাবর্ত তৈরি হবে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে শুক্রবার থেকে পরের সপ্তাহের শুরু পর্যন্ত বৃষ্টির ফ্রিকোয়েন্সি ধীরে ধীরে বৃদ্ধির পাবে এবং সাথে অস্বস্তিকর আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩৩-৩৫/২৭-২৯

👉বৃষ্টি: স্বল্প মেয়াদ মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: কম থেকে বিরতিহীন দমকা

👉 বায়ুঃ দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

কলকাতায় আংশিক মেঘলা আকাশ। জলীয় বাষ্প থাকায় অস্বস্তি থাকবে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। আগামীকাল শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

আজ বৃহস্পতিবার সকালে কলকাতা শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ২ ডিগ্রী বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৩.০৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি বেশি। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ৬৯ থেকে ৮৬ শতাংশ পর্যন্ত। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় তাপমাত্রা ২৮ থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে।

আরও পড়ুন:Recipe: বাড়িতে বানিয়ে নিন সুস্বাদু লাউ পাতার ভর্তা

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours