উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা (Weather Update) জারি করা হয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে গত কয়েকদিন ধরেই বৃষ্টি হচ্ছে। তবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে অবশ্য হঠাৎ করেই তাপমাত্রা বেড়েছে। বর্ষার আর্দ্র গরমে নাজেহাল হচ্ছে সাধারণ মানুষ।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা ও নিউ টাউনে অস্বস্তিকর আবহাওয়া পরবর্তী ২৪ ঘন্টা অব্যাহত থাকবে এবং আগামী ১৮-৩৬ ঘন্টার মধ্যে সংক্ষিপ্ত বর্ষা সপ্তাহান্ত পর্যন্ত শুরু হতে পারে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩৩-৩৫/২৮-৩০

👉বৃষ্টি: বিচ্ছিন্ন আলো থেকে স্বল্প সময়ের ভারী

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণ দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্র: খুব উচ্চ

👉 আরাম: কম

পূর্বাভাস অনুযায়ী (Weather Update), এই গরম থেকে স্বল্পমেয়াদী স্বস্তির উপায় মিলতে পারে। কারণ আজ কলকাতা শহরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে। সকাল থেকেই কলকাতার আকাশে মেঘ দেখা যাচ্ছে। সকালে দু এক পশলা বৃষ্টিও হয়েছে। বৃষ্টির সময়টুকু তাপমাত্রা কিছুটা কমলেও, পরে তাপমাত্রা আবার বাড়বে। বাইরে ৪০ ডিগ্রি সেলসিয়াস অনুভূত হলেও তাপমাত্রা ৩৩ ডিগ্রির কাছাকাছি থাকবে।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এই হালকা থেকে মাঝারি বৃষ্টি অব্যাহত থাকবে। তবে আবহাওয়াবিদদের (Weather Update) মতে, দক্ষিণবঙ্গের কোনও জেলায় অবিরাম বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে প্রচুর বৃষ্টি হবে। আগামী পাঁচ দিন উত্তরবঙ্গের সমস্ত জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

আরও পড়ুন:Rahul Banerjee: ‘আবার প্রলয়’এর ট্রেলার প্রকাশ্যে আসতেই রাজকে কটাক্ষ করলেন রাহুল

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours