বাংলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী দুই ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের পাঁচটি জেলায় বজ্রবৃষ্টির আশঙ্কা। এমনই সতর্কবার্তা (Weather Update) জারি করা হয়েছে। কলকাতা, হুগলি, হাওড়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাগুলিতে হালকা থেকে মাঝারি ধরনের বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা ও নিউ টাউনে বিচ্ছিন্ন বৃষ্টির পর্ব পেরিয়ে অস্বস্তিকর আবহাওয়া অব্যাহত থাকবে। এই সপ্তাহের মাঝামাঝি থেকে একটি সংক্ষিপ্ত বর্ষা ভালো বৃষ্টির পর্ব শুরু হবে বলে আশা করা হচ্ছে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩৩-৩৫/২৭-২৯
👉বৃষ্টি: বিচ্ছিন্ন আলো থেকে স্বল্প সময়ের মাঝারি
👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা
👉 বাতাসের গতি: হালকা থেকে বিরতিহীন স্বাদ
👉 বায়ু: দক্ষিণ দিক থেকে পূর্ব দিকে
👉 বজ্রপাত: মাঝারি
👉উষ্ণ: পরিমিত
👉আদ্র: খুব উচ্চ
👉 আরাম: কম

হাওয়া অফিসের পূর্বাভাস (Weather Update)  অনুযায়ী, উত্তরঙ্গের ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে কমলা সতর্কতা জারি করেছিল আবহাওয়া দফতর।

তবে সোমবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ আরও কমবে। সোমবার ছয়টি জেলা- বীরভূম, মুর্শিদাবাদ এবং কোচবিহার, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের কোথাও হালকা, কোথাও ভারী বৃষ্টি হয়েছে।

একদিকে আর্দ্রতার কারণে অস্বস্তিতে পড়বে দক্ষিণবঙ্গ। তবে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। বজ্রপাতেরও আশঙ্কা রয়েছে। মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে আরও কম বৃষ্টি হবে।

আরও পড়ুন:Panchayet Election:আসন্ন ত্রিস্তর পঞ্চায়েতকে কেন্দ্র করে চাঁদপুরে তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এক সভার আয়োজন

By Sk Rahul

Senior Editor of Newz24hours