নিজের সন্তানদের ভারতীয় কোনো স্কুলে পড়াতে চাননি সুনীল শেট্টি (Sunil Shetty)। অনেক পয়সা খরচ হলেও তাদের আমেরিকান স্কুলে পাঠিয়েছিলেন তিনি। এই বিষয় নিজের বাবার নিষেধকেও তোয়াক্কা করেননি তিনি। কিন্তু কেনো এমন সিদ্ধান্ত? সম্প্রতি সেই নিয়েই কথা বললেন তিনি।

সুনীল (Sunil Shetty) বলেন, ‘আমি বাচ্চাদের কোন ভারতীয় স্কুলে পাঠাইনি। একটা আমেরিকান বোর্ডের স্কুল বেছেনি। যার ফ্যাকাল্টিও আমেরিকান। আমি চাইনি তারকা সন্তান হিসেবে স্কুলে কেউ ওদের সঙ্গে বিশেষ আচরণ করুক বা ওদের সঙ্গে কথা বলার সময় কারও মাথায় আসুক ওরা কার সন্তান।

আমি চেয়েছিলাম ওরা এমন জগতে গিয়ে নিজের পরিচিতি বানাক যেখানে কেউ ওদের চেনে না। আর আমার মনে হয় সেটা ওদের জন্য কাজও করেছে। মনে আছে আমার বাবা আমাকে সাবধান করে দিয়ে বলেছিল, ‘অনেক টাকা লেগে যাবে কিন্তু।’

যদিও বাবার পথ অনুসরণ করে তার সন্তানরা বলিউডে পা রেখেছেন। এই প্রসঙ্গে সুনীল আরো বলেন, ‘আথিয়াকে ভর্তি করার জন্য আটলান্টায় গিয়েছিলাম। সে কলেজ দেখেল, সবকিছু করা লাগল। ভালো লেগেছে বলল, ভর্তি করা হল। ফেরার পথে বিমানবন্দরে আমাকে বলল, ‘তুমি জানো বাবা এটা করে আমি সত্যি খুশি নই।’

আমি জানতে চাইলাম, ‘তুমি কি করতে চাও?’ তাতে ও বলে, ‘আমি সিনেমা আর বিনোদনের ব্যবসায় থাকতে চাই।’ আমি তখন ওকে বুঝিয়ে বলি, ‘বাবু এটা খুব সুন্দর জায়গা। কিন্তু তুমি কি ব্যর্থতা মেনে নিতে পারবে? খুব চাপের এটা মেনে নেওয়া। যেই চাপ প্রতিবারই আমাকে মেরে ফেলার মতো অবস্থা হয়। শুক্রবারের উদ্বেগগুলো বিশেষ করে।’ যদিও সুনীলের সন্তানরা এখনো পর্যন্ত কেউই সেভাবে দর্শকদের মনে জায়গা করে নিতে পারেননি।

আরো পড়ুন: Recipe: বাড়িতে বানিয়ে নিন পিৎজা

Image source-Google

By Torsha