কলকাতা-সহ আশেপাশের কয়েকটি জেলায় কাল রাত থেকেই বৃষ্টি হচ্ছে। বুধবার সকালেও আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে ইঙ্গিত দেওয়া হয়েছে যে বৃষ্টি চলবে আরও কয়েক ঘণ্টা। তবে উত্তরবঙ্গের কিছু জেলাতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস (Weather Update) দেওয়া হয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা ও নিউ টাউনে বিরতিহীন বৃষ্টি পর্যায় পেরিয়ে আগামী ১-২ দিন অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে। ৩৬-৪৮ ঘন্টা পরে পুনরুজ্জীবিত হতে অস্বস্তিকর আবহাওয়ার সাথে বর্ষা আবার বিরতি নেবে বলে আশা করা হচ্ছে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩০-৩২/২৪-২৬

👉বৃষ্টি: বিক্ষিপ্ত আলো থেকে স্বল্প সময়ের তীব্র

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: কম থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণ দিক থেকে পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্র: খুব উচ্চ

👉আরাম: পরিমিত

বুধবার সকালে দেওয়া আবহাওয়ার (Weather Update) পূর্বাভাস, পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২৯ জুন বৃহস্পতিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ৩০ জুন শুক্রবার সকালের মধ্যে কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস আপাতত নেই।

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা মঙ্গলবারের তুলনায় কমেছে। ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ২ ডিগ্রি কম। মঙ্গলবার তাপমাত্রা ছিল ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। ৯৭ শতাংশ ছিল সর্বোচ্চ আপেক্ষিক আদ্রতা আর সর্বনিম্ন আপেক্ষিক আর্দ্রতা ৮৪ শতাংশ।

আরও পড়ুন:Sayantika Banerjee:মন্দিরে মন্দিরে পুজো দিয়ে ভোট প্রচার সায়ন্তিকা

By Sk Rahul

Senior Editor of Newz24hours