সর্বসমক্ষে উঠে এলো আবারো সিভিক ভলেন্টিয়ারের (Civic Volunteer) দৌরাত্ম্য!মজুত বোমার পাশে দাঁড়িয়ে বিড়িতে সুখটান সিভিকের!ক্যামেরা দেখে বললেন, ‘আমি ডিউটিতে নেই’!

বৃহস্পতিবার মধ্যরাত্রে ভরতপুরের ভাটেরা গ্রামে মাঠের মাঝে একটি পরিত্যক্ত বাড়িতে উদ্ধার হয় বোমা। সেইসময় বোমস্কোয়াড টিমকে খবর দেওয়ার পর অপেক্ষায় ছিলেন ডিউটি অফিসার এবং সিভিক ভলেন্টিয়াররা। হঠাত্‍ই দেখা যায় যে পরিত্যক্ত বাড়িতে বোমা রাখা হয়েছে তার একটু পাশেই একজন সিভিক ভলেন্টিয়ার ধূমপান করছেন। তাকে প্রশ্ন করা হয় কেন সে এত স্পর্শকাতর জায়গায় দাঁড়িয়ে ধূমপান করছেন? কিন্তু তাতে থোড়াই কেয়ার! তাঁর উচ্চপদস্থ ডিউটি আধিকারিক রয়েছেন, তিনি কোনোরকম তোয়াক্কা না করেই কিছুটা দূরে গিয়ে ফের ধূমপান করতে শুরু করেন।

তারপর যখন তিনি দেখেন তাঁর দিকে তাক করে রয়েছে ক্যামেরা, তখন তিনি ছুটে চলে যান একটি গাড়ির পাশে। সেই গাড়িটি ছিল একটি দুধের গাড়ি। সিভিকের পোষাকটা খুলে ছুঁড়ে গাড়ির মধ্যে ফেলে দেয়। তারপর ধূমপান সেরে গাড়িতে উঠে বসে। সিভিকের পোষাক খুলে দিয়েছে মানে সে বলতে চায় সে একজন সাধারণ মানুষ। সে কোন ডিউটি করছিল না। এই বলে সেই দুধের গাড়িটি চালিয়ে সেখান থেকে পালিয়ে যায়।

এখন এই নিয়ে তৈরি হয়েছে ফের নতুন করে প্রশ্নের সমাহার।একইসঙ্গে সিভিক ভলেন্টিয়ারের এমন দৌরাত্ম্য যে আগামী দিনে কি পরিস্থিতি তৈরি করবে তা ভেবেই আতংকিত ওয়াকিবহাল মহল।

 

আরো পড়ুন:IND vs WI: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে হার্দিক পাণ্ডিয়াকে ক্যাপ্টেন হিসেবে চেয়েছিলেন ভাজ্জি