বিকেল হলেই মনটা কেমন চা চা করে। আর চায়ের সাথে যদি টা হয় তাহলে বিকেল জমজমাট হয়ে ওঠে। তাই চায়ের সাথে এক স্পেশাল রেসিপি (recipe) নিয়ে হাজির হলাম আপনাদের কাছে। আজকের বিকালে চায়ের সাথে বানিয়ে নিন গোল্ডেন ফ্রায়েড প্রন। চলুন দেখে নিই কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)।

উপকরণ:

৫০০ গ্রাম মাঝারি মাপের চিংড়ি মাছ, স্বাদ অনুযায়ী লবণ,

পরিমাণমতো গোলমরিচ গুঁড়ো, এক কাপ ময়দা,

২টো ডিম, এক কাপ ব্রেড ক্রাম্বস, ভাজার জন্য তেল।

পদ্ধতি:

চিংড়ি মাছগুলোর খোসা ছাড়িয়ে ভাল ভাবে জলে ধুয়ে পরিষ্কার করে নিন। জল ঝরিয়ে নেবেন। চিংড়িং মাথাগুলো বাদ দিয়ে দেবেন। একটা বাটিতে চিংড়িগুলো নিয়ে, তাতে আধা চা চামচ গোলমরিচ গুঁড়ো ও নুন মাখিয়ে নিন।

আধ ঘণ্টা ঢাকা দিয়ে একপাশে রেখে দিন। একটি পাত্রে ময়দা, গোলমরিচ গুঁড়ো আর নুন একসঙ্গে মিশিয়ে নিন। আরেকটা পাত্রে ডিম দু’টো ফেটিয়ে রাখুন। আরও একটা পাত্রে ব্রেড ক্রাম্বস, নুন এবং গোলমরিচ গুঁড়ো মাখিয়ে নিন।

এবার চিংড়িগুলো প্রথমে ময়দায় কোট করে নিন। তারপর ডিমের গোলায় চুবিয়ে নিয়ে, ব্রেড ক্রাম্বসে আবারও একবার কোট করুন। সবকটা চিংড়ি কোট হয়ে গেলে, একটা প্লেটে সাজিয়ে এক ঘণ্টা মতো ফ্রিজে রাখুন।

এর পর কড়াইতে তেল গরম করতে বসান। তেল গরম হলে ডুবো তেলে চিংড়িগুলো উল্টেপাল্টে সোনালী করে ভেজে নিন। টমেটো কেচাপের সঙ্গে পরিবেশন করুন মুচমুচে গোল্ডেন ফ্রায়েড প্রন।

আরো পড়ুন: Panchayat Election : স্কুটিনি পর্বেও রক্ত ঝড়ল দিনহাটায়

Image source-Boldsky

By Torsha