অবশেষে গরম থেকে রেহাই জেলাবাসীর (Weather Update)। সকাল থেকেই জেলাজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। দক্ষিণবঙ্গের জেলায় জেলায় ও কলকাতায় সপ্তাহের প্রথম দিন সকাল থেকেই ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন,কলকাতা ও নিউ টাউনে দূষণের বুদবুদ যথাযথ শহরের এলাকায় বজ্রপাতের প্রবেশকে মারাত্মকভাবে প্রভাবিত করছে। আগামী ২ দিনের মধ্যে কলকাতা ও নিউ টাউন সহ দক্ষিণবঙ্গে বর্ষা অগ্রসর হতে পারে বলে জানিয়েছেন তিনি। এছাড়াও আর্দ্র অস্বস্তিকর পরিস্থিতি বিক্ষিপ্তভাবে বিক্ষিপ্ত বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): 33-35/28-30

👉বৃষ্টি: বিক্ষিপ্ত আলো থেকে স্বল্প সময়ের তীব্র

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: মাঝারি

👉 বায়ু: দক্ষিণ দিক থেকে পশ্চিম দিকে

👉 বজ্রপাত: মাঝারি থেকে উচ্চ

👉উষ্ণ: পরিমিত

👉আদ্র: খুব উচ্চ

👉আরাম: পরিমিত

তবে আরও বাড়বে বৃষ্টি। কলকাতা, হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনা জেলাগুলিতে আগামী দুই ঘন্টার জন্য বজ্রবিদ্যুৎ সহ্ বৃষ্টিপাতের (Weather Update) সতর্কতা জারি করা হয়েছে। ৩০ থেকে ৫০ কিমি/ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়ার সম্ভবনা।

আবার আদ্রতার কারণে কিছু এলাকায় বৃষ্টি হলেও অস্বস্তি থাকবে। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির (Weather Update) সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে তাপমাত্রার কোনো পরিবর্তন না হলেও দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিনে তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে।

দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশের অনুকূল পরিস্থিতি। প্রাক বর্ষার বৃষ্টি বাড়বে। পশ্চিমের ছয় জেলায় তাপপ্রবাহ চলবে আজ। বাকি জেলাতেও অস্বস্তি থাকবে আর্দ্রতা জনিত কারণে। আজ সোমবার দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে।

আরও পড়ুন:Meenakshi Mukherjee: সব ভুলে নতুন জীবনের দিকে এগোচ্ছে মীনাক্ষী, কাশ্মীর ভ্রমণই তার পূর্বাভাস

By Sk Rahul

Senior Editor of Newz24hours