দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে স্বস্তির খবর কলকাতায়। শনিবার শহরে হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস (Weather Update) বলছে, রবিবার কলকাতায় বৃষ্টি ও বজ্রপাত হতে পারে। আগামী দু ঘণ্টা বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, আগামী ২-৩ দিনের মধ্যে কলকাতা ও নিউ টাউন সহ দক্ষিণবঙ্গে বর্ষার অগ্রগতি হতে পারে। আর্দ্র অস্বস্তিকর পরিস্থিতি বিক্ষিপ্তভাবে বিক্ষিপ্ত বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): 34.5-36.5/27-29

👉বৃষ্টি: বিক্ষিপ্ত আলো থেকে স্বল্প সময়ের তীব্র

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন দমকা

👉 বায়ুঃ দক্ষিণ দিক থেকে পশ্চিম দিকে

👉 বজ্রপাত: মাঝারি থেকে উচ্চ

👉উষ্ণ: পরিমিত

👉আদ্র: উচ্চ

👉আরাম: পরিমিত

কলকাতার পাশাপাশি পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম এবং মুর্শিদাবাদেও ঝড়বৃষ্টির প্রভাব পড়তে পারে। অন্যদিকে, উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের (Weather Update) মতে, ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে।

আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে বুধবারের মধ্য বর্ষা প্রবেশ করবে দক্ষিণবঙ্গে। একই সঙ্গে সতর্কতা উত্তরবঙ্গে আগামী কয়েকদিন ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হবে বলেই জানা গিয়েছে। রবিবার থেকেই দক্ষিণবঙ্গে প্রাক বর্ষার বৃষ্টি। আগামী ৪৮ ঘণ্টায় অতিভারী বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

আরও পড়ুন:Blood Donation Camp:সাড়ম্বরে কেষ্টপুর জরাখানাতে রক্তদান শিবিরের আয়োজন

By Sk Rahul

Senior Editor of Newz24hours